কচুয়ায় মুসল্লিদের বিক্ষোভ ও প্রতিবাদ সভা

ভারতে হিন্দু পুরোহিত কর্তৃক ইসলাম ধর্ম ও মহানবী হযরত মুহাম্মদ (স.) কে নিয়ে কটুক্তি করায় এবং বিজেপি নেতা নীতেশ রানে এবং রামগিরি মহারাজ কর্তৃক সমর্থন করার প্রতিবাদে চাঁদপুরের কচুয়ায় হেফাজতে ইসলামের আয়োজনে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করা হয়েছে।

শুক্রবার জুমার নামাজের পর মিছিলটি কচুয়া থানা গেইট থেকে শুরু হয়ে ডাকবাংলো এলাকা দিয়ে বিশ^রোড ও কচুয়া বাজারের গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিন শেষে কচুয়া পল্টন ময়দানে সমাবেশে এসে মিলিত হয়।

মুফতি শাহজালাল ইব্রাহীমি এর সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন, কচুয়া জামেয়া ইসলামিয়া ইব্রাহিমীয়া মাদ্রাসার সায়খুল হাদিস মুফতি মাহবুবুর রহমান (দা.বা.), শাজুলিয়া দরবার শরীফের পীর শাহ মোহাম্মদ রুহুল্লাহ শাজুলী, দারুল কোরআন ইসলামি একাডেমি এর প্রতিষ্ঠাতা পরিচালক মুফতি শাহজালাল ইব্রাহিম, কচুয়া উপজেলা বিএনপি’র সাবেক সাধারন সম্পাদক মো. শাহজালাল প্রধান জালাল, কচুয়া আইডিয়াল স্কুলের অধ্যক্ষ কাজী আসাদ উল্লাহ প্রমুখ। এসময় প্রতিবাদ মিছিলে হাজার হাজার মুসল্লিগন অংশগ্রহন করেন। মিছিলে পুরোহিত রামগিরি মহারাজ ও মন্ত্রী নিতেশ রানের শাস্তির দাবী জানান আন্দোলনকারীরা এবং তা না হলে ভারতীয় পন্য বর্জনের জন্য সর্বস্তরের জনগনের প্রতি আহবান জানান।

এসময় প্রতিবাদ মিছিলে হাজার হাজার মুসল্লিগন অংশগ্রহন করেন। মিছিলে পুরোহিত রামগিরি মহারাজ ও মন্ত্রী নিতেশ রানের শাস্তির দাবী জানান আন্দোলনকারীরা এবং তা না হলে ভারতীয় পন্য বর্জনের জন্য সর্বস্তরের জনগনের প্রতি আহবান জানান।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ২৭ সেপ্টেম্বর ২০২৪

Share