কচুয়ায় মাদ্রাসা সুপারের বিরুদ্ধে বিক্ষোভ ও মানববন্ধন

চাঁদপুরের কচুয়া উপজেলার রহিমানগর ইউসুফ সফর আলী দারুল উলুম দাখিল মাদ্রাসার সুপার মোহাম্মদ মনিরুজ্জামানের বিরুদ্ধে শিক্ষার্থীদের যৌন নিপীড়নের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন পালন করা হয়েছে। বৃহস্পতিবার ১১টায় মাদ্রাসার বর্তমান শিক্ষার্থী, সাবেক শিক্ষার্থী ও অভিভাবকদের ব্যানারে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। পরে মিছিলটি রহিমানগর বাজারের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে দক্ষিণ বাজার কলেজ গেইট বাস-স্ট্যান্ড সড়কে মানববন্ধনে মিলিত হয়।

প্রতিবাদে অধ্যায়নরত শিক্ষার্থীরা জানান, মাদ্রাসা সুপার মোহাম্মদ মনিরুজ্জামান বিগত দিনে একের পর এক মাদ্রাসার ছাত্র-ছাত্রীদেরকে যৌন-নিপীড়ন ও অশ্লীলতার ঘটনার সাথে জড়িত রয়েছে। আমরা মাদ্রাসা সুপারের অবিলম্বে পদত্যাগ ও শাস্তির দাবি জানাচ্ছি।

এসময় মানববন্ধনে প্রাক্তন শিক্ষার্থী তারেক মাহমুদ, সুজন, তন্ময়, বর্তমান শিক্ষার্থী সানজিদা, ইশরাত, খাদিজা, তানজিনা, ইসফা, সুরাইয়া, পারুল, আয়েশা, আছমা, সাইমা, লিমা, জাবেদ, শামিম, বুলবুল, সাব্বির, ওমর, মেহেদী রাহিম, হাসান সহ অভিভাবকবৃন্দ অংশগ্রহন করেন।

তবে এ ব্যাপারে অভিযুক্ত মাদ্রাসার সুপার মোঃ মনিরুজ্জামান মুঠোফোনে তার বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করে বলেন, এটি আমার বিরুদ্ধে ষড়যন্ত্র। মাদ্রাসার জনৈক এক শিক্ষক সুপার হওয়ার স্বপ্ন দেখে কিছু শিক্ষার্থীদের আমার পিছনে লেলিয়ে দিয়ে মানববন্ধন করেছেন।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ৫ সেপ্টেম্বর ২০২৪

Share