কচুয়ায় ভাসমান প্লাস্টিক বিক্রি করে সংসার চলে আরিফ হোসেনের

কচুয়ায় ভাসমান স্থানে প্লাস্টিক সামগ্রী বিক্রি করে সংসার চলে আরিফ হোসেনের। আরিফ হোসেনকে কচুয়া পৌরসভার পলাশপুর এলাকায় দেখা যায় এসব ভাসমান প্লাস্টিক বিক্রি করতে।

দীর্ঘ ৭ বছর ধরে জীবন সংগ্রামে পরিবার পরিজন নিয়ে প্লাস্টিকের মালামাল বিক্রি করে চলে যাচ্ছে তার সংসার। পরিবারে রয়েছে স্ত্রী, ১ ছেলে ও ১ মেয়ে। পৌরসভার কোয়া-চাঁদপুর গ্রামের অধিবাসী আরিফ হোসেন প্রতিদিন সকাল ১০ টাকা থেকে সন্ধ্যা পর্যন্ত ভাসমান স্থানে প্লাস্টিক সামগ্রী বিক্রি করেন। বিশেষ করে কাপিলাবাড়ি,কোয়া,পলাশপুর,মাছিমপুর সহ বিভিন্ন এলাকায় ছোট একটি গাড়িতে প্লাস্টিকের মালামাল বিক্রি করে আসছেন। স্বল্পমূল্যে বিক্রি করায় তার দোকানে আসেন নানান ক্রেতারা।

ক্রেতারা বলছেন, প্রতিদিন পৌরসভার পলাশপুর এলাকায় আরিফ হোসেনকে দেখা যায় ভাসমান ভাবে প্লাস্টিকের মালামাল বিক্রি করতে। স্বল্পমূল্যে মালামাল পাওয়া যায় বলে আমরা তার দোকান থেকে মালামাল ক্রয় করে থাকি। তাছাড়া তিনি ক্রেতাসূলভ আচরন ও স্বল্পমূল্যে প্লাস্টিকের বিক্রি করে থাকেন বলেন বলেও জানান তারা।

প্লাস্টিক বিক্রেতা আরিফ হোসেন বলেন, দীর্ঘ ৭ বছর ধরে কচুয়ার বিভিন্ন এলাকায় প্লাস্টিক মালামাল বিক্রি করে আসছি। স্ত্রী ও সন্তানদের নিয়ে এ ব্যবসা করে জীবিকা নির্বাহ করছি। তবে ভবিষ্যতে ব্যবসার পরিধি বাড়াবেন বলেও জানান তিনি।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ২০ আগস্ট ২০২৩

Share