Home / উপজেলা সংবাদ / কচুয়ায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ১৫টি বসতঘর পুড়ে ছাই
অগ্নিকাণ্ডে

কচুয়ায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ১৫টি বসতঘর পুড়ে ছাই

চাঁদপুরের কচুয়া উপজেলার বুধুন্ডা গ্রামের দক্ষিন পাড়া দৌলাগাজী প্রধানীয়া বাড়িতে ভয়াবহ অগ্নিকাণ্ডে ছোট-বড় ১৫টি বসতঘর পুড়ে ছাই হয়েছে। মঙ্গলবার দুপুর ১২টার দিকে ওই বাড়ির হাসান প্রধানের ঘর সংলগ্ন বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে এ অগ্নিকান্ডের সূত্রপাত হয় বলে স্থানীয়রা জানিয়েছেন। এতে ওই বাড়ির আমির হোসেনের ২টি ঘর,নগদ সাড়ে ৬ লক্ষ টাকা,১৯ ভরি স্বর্ন,মালামাল,হুমায়ুন কবিরের ১টি ঘর ,সাইফুল ইসলামের ২টি ঘর,বজলুর রহমানের ২টি ঘর,মোক্তার হোসেনের ২টি ঘর,মনির হোসেনের ১টি ঘর,ছোলেমান প্রধানের ২টি ঘর, মাসুমের ১টি ঘর ও হাসানের ১টি ঘরসহ ছোট-বড় ১৫টি ঘর,নগদ টাকা,স্বর্নালঙ্কার ও মালামালসহ প্রায় এক কোটি টাকার ক্ষতিসাধন হয়েছে।

ক্ষতিগ্রস্থদের মধ্যে আমির হোসেন জানান, সকালে কাজ করতে পাশ^বর্তী মাঠে যাই। আগুন লাগার সংবাদ পেয়ে বাড়িতে দৌড়ে এসে দেখি আমার সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে। আমার পরনের লুঙ্গি ছাড়া আর কিছুই রইল না। এসময় ক্ষতিগ্রস্থদের প্রশাসনসহ বিত্তবানদের পাশে দাড়ানোর আহ্বান জানান তিনি ।

স্থানীয়রা জানান, দুপুর ১২টার দিকে হাসানের ঘরের পাশ থেকে এ অগ্নিকান্ড হয়ে মুহুর্তের মধ্যে আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। এতে আগুন নিভাতে গিয়ে আব্দুল কাদের,ফয়সাল,রাব্বি সহ ৬/৭জন গুরুতর আহত হয়েছে।

কচুয়া ফায়ার সার্ভিস স্টেশন কর্মকর্তা মাহাতাব মন্ডল চাঁদপুর টাইমসকে বলেন, অগ্নিকান্ডের সংবাদ পেয়ে ঘটনাস্থলে এসে এলাকাবাসীর সহায়তায় ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনি। তবে প্রাথমিক ভাবে ধারনা করা হচ্ছে বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। অগ্নিকান্ডে ক্ষতির পরিমাপ নিরূপন করা হচ্ছে। এদিকে ক্ষতিগ্রস্থরা তাদের পুড়ে যাওয়ায় বাসস্থান হারিয়ে কান্নায় ভেঙ্গে পড়েন এবং মানবতার জীবন যাপন করছে।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ১৩ ফেব্রুয়ারি ২০২৪