কচুয়ায় বিএনপি নেতার শাস্তির দাবীতে বিক্ষোভ ও প্রতিবাদ

কচুয়া উপজেলার ১নং সাচার ইউনিয়নের বজুরীখোলা গ্রামে গত শুক্রবার রাতে দলীয় কার্যালয়ে এক অনুষ্ঠানে স্থানীয় বিএনপি নেতা মাও. আব্দুল লতিফ, তিনবারের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ও বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে নিয়ে অশালীন বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। এর প্রতিবাদে রবিবার দুপুরে রাগদৈল বাজারে বিএনপি নামধারী আব্দুল লতিফের দৃষ্টান্তমূলক শাস্তি ও গ্রেফতারের দাবীতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করা হয়েছে।

উপজেলা ছাত্রদলের সাধারন সম্পাদক মো. গাজী রশিদের নেতৃত্বে প্রতিবাদ মিছিলটি রাগদৈল বাজার থেকে বের হয়ে বজুরীখোলা গ্রামে প্রদক্ষিণ শেষে রাগদৈল মধ্য বাজারে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন, উপজেলা যুবদল নেতা আবুল সরকার, উপজেলা ছাত্রদলের সহ-সহ-দপ্তর সম্পাদক মেহেদী হাসান, সাচার ইউনিয়ন ছাত্রদলের সাবেক সভাপতি ফারুক হোসেন, সাধারন সম্পাদক জসিম উদ্দিন সবুজ, বিতারা ইউনিয়ন ছাত্রদলের সভাপতি আক্তার হোসেন, সাধারন সম্পাদক জসিম উদ্দিন ও সাচার কলেজ শাখা ছাত্রদল নেতা রাকিবুল হাসান প্রমুখ।

উল্লেখ্য যে, গত শুক্রবার রাতে কচুয়ার সাবেক এক সংসদ সদস্যের পক্ষ তারেক রহমান ও খালেদা জিয়াকে নিয়ে অশালীন বক্তব্য দেন বিএনপি নেতা আব্দুল লতিফ। পরে ওই ভিডিওটি স্থানীয় নেতাকর্মী ও জনসাধারনের মাঝে সামাজিক যোগাযোগ মাধ্যম (ফেসবুকে) ভাইরাল হলে ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়। এ নিয়ে আব্দুল লতিফের শাস্তির দাবীতে রবিবার বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করে উপজেলা যুবদল ও ছাত্রদল। যদিও ওই নেতা বিএনপি’র কেউ নয় বলে দাবী করা হয়।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু,২৭ অক্টোবর ২০২৪

Share