কচুয়ায় বিএনপির নেতাকর্মীদের ব্যানার ফেস্টুন ও পোস্টার ছিঁড়ে ফেলার অভিযোগ

চাঁদপুরের কচুয়া উপজেলা জাতীয়তাবাদী দল বিএনপি’র ব্যানার, ফেস্টুন ও পোস্টারে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান, বেগম খালেদা জিয়া ও বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এবং বিএনপির সাবেক শিক্ষাপ্রতিমন্ত্রী ড. আ.ন.ম এহসানুল হক মিলন, কেন্দ্রীয় বিএনপির কার্যনির্বাহী কমিটির সদস্য নাজমুন নাহার বেবীসহ কচুয়া উপজেলা জাতীয়তাবাদী দল বিএনপির অঙ্গসংগঠনের নেতৃবৃন্দের ছবি সম্বলিত ব্যানার, ফ্যাস্টুন ও পোস্টার কয়েকটি ছিঁড়ে ফেলেছে দুর্বৃত্তরা। এ ঘটনাকে কেন্দ্র করে কচুয়া উপজেলার ৭নং সদর (দক্ষিণ) ইউনিয়নের আকানিয়া গ্রামে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের মাঝে উত্তেজনা দেখা দিয়েছে।

জানা গেছে, গত ২৩ সেপ্টেম্বর সোমবার রাতে আকানিয়া বিশ্বরোড ও আশপাশ এলাকায় সাঁটানো বেশ কিছু বেনার-ফেস্টুন কে বা কাহারা ছিঁড়ে ফেলে দেয়।

চাঁদপুর-১ কচুয়া আসনে বিএনপি’র হ্যাভিওয়েট ও জনপ্রিয় জননেতা বিএনপি’র সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী ড. আ.ন.ম এহসানুল হক মিলন সমর্থক ও অপর বিএনপি মনোনয়ন প্রত্যাশী, বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটি’র সদস্য মোহাম্মদ মোশাররফ হোসেনের সমর্থকদের মাঝে রাজনৈতিক প্রতিযোগিতা চলছে।

এরই প্রেক্ষিতে বিএনপির সাবেক সফল শিক্ষা প্রতিমন্ত্রী ড. আনম এহসানুল হক মিলনের অনুসারী প্রবাসী কচুয়া জাতীয়তাবাদী ফোরাম কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক ও কচুয়া উপজেলা শাখা যুবদলের যুগ্ন সাধারণ সম্পাদক মো. আব্দুল সাত্তার পাঠান বলেন, রাজনীতিতে প্রতিযোগিতা থাকতে পারে, কিন্তু প্রতিহিংসা নয়। যে বা যাহারা রাতের আধারে এমন ঘৃণিত কাজ করেছে তাদের দলীয় পরিচয় থাকতে পারে না। আমি এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। পাশাপাশি ব্যানার ও ফেস্টুন ছিঁড়ে ফেলার সাথে জড়িতদের খুঁজে বের করে তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানাই।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ২৫ সেপ্টেম্বর ২০২৪

Share