কচুয়ায় ফুলের গাড়িতে চড়ে শিক্ষককে রাজকীয় বিদায় সংবর্ধনা প্রদান

শিক্ষকতা জীবন শেষে ফুলে সজ্জিত গাড়িতে চড়ে অবসরে গেলেন চাঁদপুরের কচুয়ার ঐতিহ্যবাহী ভূঁইয়ারা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক নরেশ চন্দ্র সাহা। প্রিয় শিক্ষকের বিদায়কে স্মরণীয় করে রাখতে শিক্ষক ও শিক্ষার্থীরা দিয়েছেন রাজকীয় সংবর্ধনা। বৃহস্পতিবার ভূঁইয়ারা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে শিক্ষক ও শিক্ষার্থীদের আয়োজনে বিদায় ও সংবর্ধনা শেষে বিকেলে গাড়িতে চড়ে ও মটরসাইকেল বহর নিয়ে শাহরাস্তির উপলতা গ্রামের নিজ বাড়িতে পৌঁছে দেয়া হয় অবসরপ্রাপ্ত শিক্ষক নরেশ চন্দ্র সাহাকে।

এসময় তিনি গাড়িতে বসে দীর্ঘদিনের সহকর্মী, অভিভাবক, এলাকাবাসী ও শিক্ষার্থীদের কাছ থেকে চোখের জলে বিদায় নেন। পাশাপাশি বিদ্যালয়ের বার্ষিক ক্রিয়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান উপলক্ষে শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে একই দিনে ওই বিদ্যালয়ের কর্মচারী শোভা রানীকেও বিদায় সংবর্ধনা দেয়া হয়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক জেসমিন সুলতানার সভাপতিত্বে ও সহকারী শিক্ষক ফজলুর রহমান ও সেলিম হোসেনের যৌথ পরিচালনায় বিদায় ও সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন, ওই বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক দুলাল চন্দ্র সরকার, বিদায়ী শিক্ষক নরেশ চন্দ্র সাহা, পালাখাল রোস্তম আলী ডিগ্রি কলেজের অধ্যক্ষ নজরুল ইসলাম, সহকারী অধ্যাপক আব্দুল কুদ্দুস, সহকারী প্রধান শিক্ষক পুনীল চন্দ্র সরকার, বিশিষ্ট সমাজসেবক রুহুল আমিন চৌধুরী, কচুয়া প্রেসক্লাবের সভাপতি আতাউল করিম, সাধারন সম্পাদক এমদাদ উল্যাহ, ইউনিয়ন বিএনপি’র যুগ্ন সাধারন সম্পাদক মো. জসিম উদ্দিন, উপজেলা যুবদলের আইনবিষয়ক সম্পাদক মো. আব্দুল্লাহ আল মামুন। শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন, বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক আনোয়ার হোসেন, মানিক সরকার, আব্দুল মবিন মজুমদার, মোহাম্মদ উল্যাহ প্রমুখ। পরে বিদায়ী শিক্ষক নরেশ চন্দ্র সাহা, চতুর্থ শ্রেনির কর্মচারী শোভা রাণীকে বিদ্যালয়ের শিক্ষার্থী ও শিক্ষকদের পক্ষ থেকে উপহার সামগ্রী এবং বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার তুলে দেন অতিথিবৃন্দ।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ৩ অক্টোবর ২০২৪

Share