Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় ফাজিল মাদ্রাসার হলরুম নির্মাণ কাজে আর্থিক সহায়তার আবেদন
মাদ্রাসার

কচুয়ায় ফাজিল মাদ্রাসার হলরুম নির্মাণ কাজে আর্থিক সহায়তার আবেদন

কচুয়ায় বাবে জিব্রাইলের খাদেম সৈয়দ তাহের আল মাদানী (রহ.) প্রতিষ্ঠিত দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান ঐতিহ্যবাহী মেঘদাইর তাহেরীয়া ফাজিল মাদ্রাসা। ১৯৩৫ সালে প্রতিষ্ঠিত মাদ্রাসাটির হলরুম নির্মাণ কাজে আর্থিক সহায়তার আবেদন করেছে মাদ্রাসা কতৃপক্ষ।

মাদ্রাসায় ১ হাজারেরও বেশি শিক্ষার্থী পাঠ গ্রহণ করছেন। হলরুম না থাকায় মাদ্রাসার বিভিন্ন সভা, সমাবেশ ও সাপ্তাহিক জলসা করতে ভিগ্ন ঘটতো। মাদ্রাসার দ্বিতীয় তলায় বিভিন্ন সভা, সমাবেশ ও সাপ্তাহিক জলসা করার নিমিত্তে হলরুম নির্মাণ করার উদ্যোগ নিয়েছে মাদ্রাসা কতৃপক্ষ। হলরুম নির্মাণ করতে প্রায় ২০ লক্ষ টাকার বেশি পরিমাণ খরচ হবে বলে জানিয়েছেন মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা গোলাম মোস্তফা। ইতোমধ্যে ছাদ ঢালাই কাজের স্যানেটারিংয়ের কাজ সম্পন্ন করা হয়েছে। পবিত্র ঈদুল ফিতরের পূর্বে ছাদ ঢালাইয়ের কাজ সম্পন্ন করার জন্য পুরোধমে কাজ করে যাচ্ছে।

মাদ্রাসার নির্মাণাধীন হলরুমের কাজ সম্পন্ন করতে ভিত্তবান লোকদের প্রতি আর্থিক সহায়তার হাত বাড়িয়ে দিতে মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা গোলাম মোস্তফা আহবান করেছেন। হলরুম নির্মাণের জন্য মাদ্রাসার অধ্যক্ষের বিকাশে (০১৮১৮০২৯০৯৭) অনুদান পাঠিয়ে সহায়তার হাত বাড়িয়ে দিন।

কচুয়া প্রতিনিধি, ১১ এপ্রিল ২০২৩