Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় প্রবাসীর স্ত্রী টাকা ও স্বর্ণালংকার নিয়ে উধাও
প্রবাসীর
জান্নাতুল ফেরদৌস

কচুয়ায় প্রবাসীর স্ত্রী টাকা ও স্বর্ণালংকার নিয়ে উধাও

চাঁদপুরের কচুয়ায় জান্নাতুল ফেরদাউস (৩৪) নামে সৌদি প্রবাসী তার স্বামীর নগদ টাকা, স্বর্নালংকার ও সৌদি রিয়াল নিয়ে উধাও হওয়ার অভিযোগ উঠেছে। জান্নাত কচুয়া উপজেলার খিলা গ্রামের মিয়াজী বাড়ির শামছুল হকের পুত্র মিলনের সাথে প্রায় ১৮ বছর পূর্বে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়।

গত ১৬ মার্চ সকাল ৭ টার দিকে বরুড়া উপজেলার আড্ডা গ্রামের পিত্রালয়ের যাওয়ার কথা বলে নি:সন্তান জান্নাত স্বামী গৃহ থেকে বেরিয়ে যায়। পরে তার শ্বাশুড়ি ফাতেমা বেগম মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা করলে তার ফোন বন্ধ পায়। এতে শ্বশুর বাড়ির লোকজনরা সন্দেহ বশত তার পিত্রালয়ে গিয়ে খোজ নেয়। কিন্তু তার খোজ পায়নি। কেউ তার সন্ধান দিতে পারছে না।

এদিকে ঘরে ও ব্যাংকের একাউন্ট তল্লাশি চালিয়ে দেখতে পায় জান্নাতের নামে সোনালী ব্যাংক, আড্ডা শাখায় তার একাউন্টে সৌদি প্রবাসী স্বামী মিলনের পাঠানো ৯ লক্ষ ২২ হাজার টাকা উঠিয়ে নেয়। এছাড়া মিলনের দেয়া প্রায় ৫ ভরি ওজনের স্বর্নালংকার, ৬ হাজার রিয়াল ও মূল্যবান কাপড়-চোপড় সহ বিভিন্ন সামগ্রী নিয়ে যায়। এমনি অবস্থায় জান্নাতের শ্বাশুড়ি বাদী হয়ে ১৮ মার্চ কচুয়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করে।

এ ব্যাপারে কচুয়া থানার ওসি (তদন্ত) হারুনুর রশিদ অভিযোগ পাওয়ার সত্যতা স্বীকার করে জানান, জান্নাতের ব্যবহৃত মোবাইল ফোন (০১৮৬৫৫৬৫৭৮) বন্ধ পাওয়া যাচ্ছে। জান্নাতকে খুজে বের করতে তার পিতামাতাকে তাগিদ দেয়া হয়েছে। তাকে খুজে বের করার প্রক্রিয়া সহ অভিযোগের তদন্ত কার্যক্রম অব্যাহত রয়েছে। এদিকে জান্নাত গত ১৬ জানুয়ারী (২০২৪) কুমিল্লা নোটারী পাবলিক কার্যালয়ের মাধ্যমে মিলনকে তালাক দেয় ও ওই তালাকনামা ২০ মার্চ ইমোর মাধ্যমে মিলনকে পাঠায়।

তালাকনামা সম্পর্কে মিলন জানায়, জান্নাত ওমরা হজ্ব পালন করা সহ কিছুদিন বেড়ানোর জন্য সৌদি আরবে মিলনের কাছে চলে যায়। প্রায় দু’মাস পর গত ৭ ফেব্রুয়ারী জান্নাত দেশে ফিরে যায়। এরই প্রেক্ষিতে ১৬ জানুয়ারীর তালাকনামা একটি বানোয়াটি তালাকনামা ছাড়া আর কিছু নয় বলে মিলন দাবী করছে।

মিলন সম্পদ লুন্ঠনকারী ও প্রতারনার প্রশ্রয় নেয়া স্ত্রী জান্নাতের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানাচ্ছে।

কচুয়া প্রতিনিধি, ২৭ মার্চ ২০২৪