কচুয়ায় পরকীয়া প্রেম নিয়ে শালিশ বৈঠকে হামলা-ভাঙচুর, আহত ১০

চাঁদপুরের কচুয়া উপজেলার আশরাফপুর পাঁচুর বাড়িতে পরকীয়া প্রেম সংক্রান্ত এক শালিশ বৈঠকে হামলায় নারী-পুরুষসহ অন্তত ১০ জন আহত হয়েছে। বৃহস্পতিবার বেলা সাড়ে ১০ টার দিকে আশরাফপুর পাঁচুর বাড়ির বিল্লাল হোসেনের বাড়ির সামনে এ হামলা ও ভাংচুর ঘটে।

হামলায় আহতরা হচ্ছেন, আশরাফপুর গ্রামের অধিবাসী, ৩নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারন সম্পাদক মো. খলিলুর রহমান, আশরাফপুর ইউনিয়ন আওয়ামীলীগের তথ্য ও গবেষণা সম্পাদক মিরন মিয়া, বিল্লাল হোসেন, আব্দুর রহিম, তুহিন ও খোকন মিয়া। আহতরা বর্তমানে কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। আহতদের মধ্যে প্রবীন আওয়ামীলীগ নেতা খলিলুর রহমান ও আশরাফপুর ইউনিয়ন আওয়ামীলীগের তথ্য ও গবেষণা সম্পাদক মিরন মিয়া আশঙ্কাজনক অবস্থায় রয়েছে। তবে শালিশ বৈঠক নিয়ে উভয় পক্ষের মধ্যে অভিযোগ পাল্টা অভিযোগ পাওয়া গেছে।

হাসপাতালে চিকিৎসাধীন আওয়ামীলীগ নেতা বিল্লাল হোসেন জানান, আমার বিবাহিত যুবতী কন্যার বিষয় নিয়ে বৃহস্পতিবার আমার নিজ বাড়িতে শালিশ বৈঠক বসে। এতে বহিরাগত লোকজন এসে আমার ভাই ও অন্যান্যদের উপর হামলা চালিয়ে গুরুতর আহত করে। তিনি আরো জানান, আমার মেয়েকে ফুসলিয়ে ফাসলিয়ে বিয়ের প্রলোভন দেখিয়ে একই গ্রামের হাসান মোহাম্মদের ছেলে আনোয়ার হোসেন বেশ কিছু দিন ধরে আমার বাড়িতে আসা যাওয়া করতো এবং তার সরলতার সুযোগে তাকে মিথ্যে বিয়ের আশ্বাস দিয়ে আনোয়ার হোসেন গত সোমবার অন্যত্র বিয়ের চেষ্টা করে গায়ে হলুদের আয়োজন করে। এ খবর পেয়ে আমার মেয়ে ওই বাড়িতে গিয়ে বিয়ের দাবী করলে এ নিয়ে বৃহস্পতিবার আমার বাড়িতে শালিশ বৈঠক হয়। শালিশ বৈঠক বানচাল করতে আনোয়ার হোসেন বহিরাগত ১০-১২ জন লোকজন এনে আমার বাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর ও ক্ষতিসাধন করে।

তিনি আরো জানান, এর আগে গত ২২ এপ্রিল আমার মেয়ের সাথে বিয়ের নামে প্রতারনা ও ছলনার দায়ে আনোয়ার হোসেনের বিরুদ্ধে আমার মেয়ে কচুয়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা করে। আমি আমার বাড়িতে হামলা-ভাংচুর ও আমার মেয়ের সাথে বিয়ের নামে আনোয়ার হোসেনের প্রতারনার ন্যায় বিচার চাই। এ বিষয়ে অভিযুক্ত আনোয়ার হোসেনের বক্তব্য জানতে বার বার মোবাইলে চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। অন্যদিকে ঘটনার খবর পেয়ে আশরাফপুর গ্রামের পাচুর বাড়িতে ঘটনাস্থল পরিদর্শন করেছেন কচুয়া থানা পুলিশ।

কচুয়া প্রতিনিধি, ২৫ এপ্রিল ২০২৪

Share