কচুয়ায় দুটি দোকান ভাংচুর করে জোরপূর্বক দোকান নির্মাণের অভিযোগ

চাঁদপুরের কচুয়া উপজেলার ২নং পাথৈর ইউনিয়নের পদুয়া গ্রামে পূর্ব শত্রুতার জের ধরে দখলীয় জায়গায় দুটি দোকান ভাংচুর করে ওই স্থানে জোরপূর্বক দোকান নির্মাণের অভিযোগ উঠেছে। পদুয়া গ্রামে আবুল হাশেমের পুত্র সাহেব আলী গংদের বিরুদ্ধে এ অভিযোগ উঠেছে। এ ঘটনায় ন্যায় বিচার চেয়ে মূল জায়গার মালিক ও দোকান মালিক দাবীদার আবুল মিয়ার স্ত্রী রাজিয়া বেগম বাদী হয়ে কচুয়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

থানার অভিযোগ সূত্রে জানা গেছে, গত ৫ এপ্রিল আওয়ামী সরকার ক্ষমতা হারানোর পরদিন সকালে বাদী রাজিয়া বেগমের পুত্র আলমগীর হোসেন পদুয়া সিএনজি স্টেশন সংলগ্ন মায়ানুর ষ্টোর ও মায়ানুর ফার্মেসীর মাধ্যমে ব্যাবসা পরিচালনা করে আসছে। ঘটনার সময় বিবাদী গংরা দলবদ্ধ হয়ে বহিরাগত লোকজন এনে দোকান ভাংচুর করে মালামালসহ নগদ টাকা লুটে নিয়ে যায়। এতে প্রায় ৬ লক্ষ টাকার ক্ষতিসাধন হয়।

এছাড়া ওই দোকান দু’টি ভাংচুর করে প্রতিপক্ষরা অন্যায়ভাবে আমাদের প্রাণনাশের হুমকি দিয়ে ওই স্থানে নতুন দোকান নির্মাণ করে সাহেব আলী গংরা প্রভাব খাটিয়ে জায়গা দখল করে নেন। এদিকে ক্ষতিগ্রস্থ পরিবার তাদের জায়গা ফেরত ও দোকান ক্ষতির ঘটনায় ন্যায় বিচার চেয়েছে প্রশাসন ও এলাকাবাসীর কাছে।

কচুয়া প্রতিনিধি, ২ সেপ্টেম্বর ২০২৪

Share