কচুয়ায় দখলীয় দোকান উচ্ছেদে হয়রানির চেষ্টা

চাঁদপুরের কচুয়া উপজেলার হোসেনপুর বাজারে খন্দকার ক্বারী মো. জহিরুল ইসলামের দীর্ঘদিন ধরে দখলীয় জায়াগায় নির্মানাধীন দোকান-ঘর উচ্ছেদের চেষ্টা ও নানানভাবে হয়রানী করছে একটি মহল। একই এলাকার শাহজালাল তারা, শহীদ উল্লাহ ও জাহাঙ্গীর আলম গংদের বিরুদ্ধে এ অভিযোগ করেন ভুক্তোভুগী ব্যবসায়ী খন্দকার ক্বারী মো. জহিরুল ইসলাম।

কচুয়া উপজেলা ওলামালীগের সহ-সভাপতি খন্দকার ক্বারী মো. জহিরুল ইসলাম জানান, আমি প্রায় ৩০ বছর যাবৎ হোসেনপুর দক্ষিণ বাজার সংলগ্ন রাস্তার পূর্ব পাশে সরকারি হালটে দোকান নির্মাণ করে পল্লী বিদ্যুৎ সংযোগ দিয়ে জীবিকা নির্বাহ করে আসছি। সরকার চাইলে আমি যেকোনো সময় ওই জায়গা ফেরৎ দিতে রাজী আছি।

সম্প্রতি একই এলাকার প্রতিপক্ষ শাহজালাল তারা, শহীদ উল্লাহ ও জাহাঙ্গীর আলম গংরা আমার দোকানের পেছনে জায়গা ক্রয় করার অজুহাত দেখিয়ে আমার দোকান উচ্ছেদের পায়তারা করছে এবং আমার আর্থিকভাবে ক্ষতি সাধনের চেষ্টা করছে। আমি বিষয়টি মানবিকভাবে প্রসাশনসহ স্থানীয় এলাকাবাসীর সহযোগিতা চাই।

স্থানীয় অধিবাসী মফিজুল ইসলাম, আবুল কাশেমসহ আরো অনেকে জানান, ওলামালীগ নেতা খন্দকার ক্বারী মো. জহিরুল ইসলাম মানবিক কারনে ওই জায়গায় দোকান নির্মাণ করে ব্যবসা পরিচালনা করছেন। কিন্তু প্রতিপক্ষরা প্রভাব খাটিয়ে অন্যায়ভাবে তাকে উচ্ছেদের চেষ্টা করছে।

এদিকে প্রতিপক্ষ শাহজালাল তারা গংদের বক্তব্য জানতে মোবাইল ফোনে বার বার চেষ্টা করেও পাওয়া যায়নি।

কচুয়া প্রতিনিধি, ১৯ জুন ২০২৩

Share