Home / উপজেলা সংবাদ / কচুয়ায় জোরপূর্বক গাছ কেটে নেয়ার অভিযোগ
গাছ

কচুয়ায় জোরপূর্বক গাছ কেটে নেয়ার অভিযোগ

কচুয়া উপজেলার অভয়পাড়া গ্রামে সম্পত্তিগত বিরোধের জেরে নিরীহ এক পরিবারের গাছ জোরপূর্বক কেটে নেয়ার অভিযোগ পাওয়া গেছে। অভয়পাড়া গ্রামের প্রতিপক্ষ আব্দুল মোতালেব,সাদেক মিয়া,সিরাজুল ইসলাম ও নবীর হোসেন গংদের বিরুদ্ধে এ অভিযোগ উঠেছে।

এ ঘটনায় গাছের মালিক দাবিদার সাহেব আলীর স্ত্রী ফিরোজা বেগম বাদী হয়ে কচুয়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযোগের প্রেক্ষিতে ঘটনাস্থল পরিদর্শন করেছেন কচুয়া থানার এএসআই জয়নাল আবেদীন।

বাদীর অভিযোগ ও স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা গেছে, ফিরোজা বেগম গংদের সাথে একই বাড়ির সাদেক মিয়া গংদের জমিজমা সংক্রান্ত বিরোধ নিয়ে মামলা মোকদ্দমা চলে আসছে। বাদী ফিরোজা বেগম জানান, ৩০ নভেম্বর সাদেক মিয়া গংদের দায়েরকৃত মামলার চাঁদপুরে বিজ্ঞ আদালতে হাজিরা দিতে গেলে এই সুবাদে আব্দুল মোতালেব,সিরাজুল ইসলামসহ কয়েকজন মিলে বাদীর জায়গায় দখলীয় বড় আকারের একাশি গাছ কেটে ফেলে ।

এছাড়া প্রায় ৩মাস পূর্বে প্রতিপক্ষরা বাদীর ৯টি কড়ই গাছ কেটে ক্ষতিসাধন করে। বর্তমানে প্রতিপক্ষ গংরা নিরীহ ফিরোজা বেগম গংদের বিভিন্ন ভাবে ভয়ভীতি ও হুমকি-ধমকি প্রদর্শন করছেন বলে দাবি করেন। অভিযুক্ত আব্দুল মোতালেব জানান, আমাদের জায়গায় গাছ আমরা কেটেছি। তবে প্রতিপক্ষ ফিরোজা বেগম থানায় অভিযোগ দেয়ায় যে অবস্থায় গাছ কাটা হয়েছে ওই অবস্থায় পড়ে আছে।

কচুয়া প্রতিনিধি, ৬ ডিসেম্বর ২০২২