কচুয়ায় জোড়পূর্বক বিল্ডিং নির্মাণের অভিযোগ

কচুয়া উপজেলার ৯নং কড়ইয়া ইউনিয়নের দক্ষিণ নোয়াগাঁও গ্রামের বিজ্ঞ আদালতের আদেশ অমান্য করে বাড়ির জায়গা দখল করে জোড়পূর্বক পাকা বিল্ডিং নির্মাণের চেষ্টার অভিযোগ উঠেছে। নোয়াগাঁও গ্রামের মৃত সিরাজুল হকের পুত্র শহীদ উল্যাহ গংদের বিরুদ্ধে এ অভিযোগ উঠেছে।

এ ঘটনায় জমির মালিক মো. নজরুল ইসলাম বাদী হয়ে চাঁদপুরের বিজ্ঞ আদালতে ১৪৫ ধারার বিধান মতে অভিযোগ দায়ের করলে বিজ্ঞ আদালত কচুয়া থানার ওসি’কে কে উল্লেখিত স্থানে অস্থায়ী স্থিতিবস্থা বজায় রাখার নির্দেশনা প্রদান করেন। যার মামলা নং-২৯৮/২৪, স্মারক নং-৩৬১। ওই আদেশের প্রেক্ষিতে কচুয়া থানার এএসআই মো. জয়নাল আবেদীন বিবাদীকে শান্তি-শৃঙ্খলার সাথে স্থিতি অবস্থা বজায় রাখতে নোটিশ প্রদান করেন।

বাদী পক্ষের অভিযোগ বিজ্ঞ আদালতের শান্তি-শৃঙ্খলা বজায় রাখা সম্বলিত নোটিশ অমান্য করে বিবাদী শহীদ উল্যাহ ও তার দুই মেয়ে শাহিদা বেগম রুজি ও শাহিদা ইয়াসমিন মুক্তা জোড় করে পাকা ভবন নির্মাণ করে যাচ্ছে। বাদী পক্ষ আরো বলেন, আইনকে অমান্য করে শহীদ উল্যাহ ভাড়াটিয়া লোকজন এনে তারাহুড়ো করে বিল্ডিং নির্মাণ ও বিভিন্ন ভাবে আমাদেরকে প্রাণনাশের হুমকি-ধমকি দিচ্ছেন। গত ১৩ই মার্চ ঘটনাস্থলে গিয়ে চলমান গৃহ নির্মাণ কাজের সত্যতা পাওয়া গেছে। বাদী মো. নজরুল ইসলাম জানান, বিষয়টি নিয়ে বেশ কয়েকবার শালিষবৈঠক হলেও তার মেয়েদের কারনে সমাধান হয়নি। বরং আমার বেশ কিছু জায়গা দখল করে ঘর নির্মাণ করছেন।

বিষয়টি সমাধানে ও আইন অমান্যকারীদের শাস্তির দাবীতে প্রশাসনসহ স্থানীয় জনপ্রতিনিধি ও গন্যমান্য ব্যাক্তিদের সহযোগিতা চেয়েছেন ক্ষতিগ্রস্থ পরিবার। তবে বিবাদী পক্ষ তাদের জায়গায় বিল্ডিং করছেন দাবী করে বলেন, ২৮ মার্চ বিজ্ঞ আদালতে আমাদের কাগজপত্র দাখিল করবো।

এ ব্যাপারে কচুয়া থানার ওসি মোহাম্মদ মিজানুর রহমান জানান, বিজ্ঞ আদালতের নির্দেশনা মোতাবেক নোটিশ প্রদান করা হয়েছে। কাগজপত্র পর্যালোচনা করে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।

কচুয়া প্রতিনিধি, ১৩ মার্চ ২০২৪

Share