Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন উপলক্ষে সভা
মৎস্য

কচুয়ায় জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন উপলক্ষে সভা

কচুয়ায় জাতীয় মৎস্য সপ্তাহ ২০২৪ উদযাপন উপলক্ষে সংশ্লিষ্ট অংশীজনের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে এ মতবিনিময় সভায় মাছ উৎপাদনে নেওয়া সময়োপযোগী পরিকল্পনা গ্রহন ও বাস্তবায়ন বিষয়ে লিখিত প্রতিবেদন তুলে ধরেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মাসুদুল হাছান।

প্রতিবেদনে উল্লেখ করা হয়-অর্থনৈতিক সমীক্ষা ২০২৩ অনুযায়ী দেশে মোট জিডিপি’র ২.৪৩শতাংশ এবং কৃষিজ জিডিপি’র ২২.১৪ শতাংশ মৎস্য খাতের অবদান। ২০২২-২৩ অর্থ বছরে মোট মাছের উৎপাদন ছিল ৪৯.১৫ মে.টন। এ ছাড়া ২০২১-২২ অর্থবছরে ৭৪০৪২.৬ মে.টন মৎস্য ও মৎস্যজাত পণ্য রপ্তানী করে ৫১৯১.৭৫কোটি টাকার বৈদেশিক মুদ্রা অর্জিত হয়েছে। প্রতিবেদনে আরো উল্লেখ করা হয় মাননীয় প্রধানমন্ত্রীর সাহসী উদ্যেগে আইনি প্রক্রিয়ায় প্রাপ্ত বিশাল সামদ্রিক জলাশয় হইতে মূল্যবান প্রানীজ আমিষে স্থায়িত্বশীল আহোরণ অব্যাহত রেখে ২০৪১ সালের মধ্যে ১টি উন্নত সমৃদ্ধ দেশে পরিনত করার লক্ষ্যে সবাই একযোগে কাজ করে যাচ্ছে।

এ মতবিনিময় সভায় উপজেলা সমবায় কর্মকর্তা দেলোয়ার হোসেন, উপজেলা আইসিটি কর্মকর্তা মোশারফ হোসেন, উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা জহিরুল ইসলাম, কচুয়া প্রেসক্লাবের সভাপতি প্রিয়তুষ পোদ্দার, সাধারন সম্পাদক জিসান আহমেদ নান্নু, সাবেক সভাপতি আবুল হোসেন, সিনিয়র সহ-সভাপতি মফিজুল ইসলাম বাবুল, সহ-সভাপতি আফাজ উদ্দিন মানিকসহ কচুয়া উপজেলায় কর্মরত প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ সহ সুধীজন উপস্থিত ছিলেন।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ৩০ জুলাই ২০২৪