Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় জমে উঠেছে মাসব্যাপী শিল্প ও পণ্য মেলা
শিল্প

কচুয়ায় জমে উঠেছে মাসব্যাপী শিল্প ও পণ্য মেলা

কচুয়া প্রেসক্লাবের আয়োজনে মাস ব্যাপী শিল্প ও পণ্য মেলা চলছে। কচুয়া পৌরসভাধীন পুরাতন ঈগল বাস কাউন্টারের পূর্ব পাশে শেষ মুর্হুতে এ মেলা জমে উঠেছে।

সোমবার বিকেলে সরেজমিন ঘুরে দেখা গেছে, মেলায় দেশের বিভিন্ন জেলা ও শহর থেকে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন প্রতিষ্ঠান থেকে গাড়ি নিয়ে দর্শনার্থীরা ভিড় করছেন মাস ব্যাপি শিল্প ও পন্য মেলায়। তা ছাড়া এ মেলায় বিদেশী পর্যটকদের রয়েছে মিলন মেলা। মেলার পরিচালক আলম বলেন, গত বছরে করোনার মহামারি কারণে মেলায়তেমন দর্শনার্থী আসেনি।

গত বছরের তুলনায় এ বছর জেলার বিভিন্ন প্রান্ত থেকে এ মেলায় হাজার হাজার দর্শনার্থী এসেছেন। তা ছাড়া শুক্রবার ও শনিবার সরকারি ছুটির দিন থাকায় দেশ-বিদেশের বিভিন্ন স্থান থিকেে আসা পর্যটকদের পদচারণায় মুখরিত ছিল শিল্প ও পন্য মেলা ও লোকজ প্রাঙ্গন। গত ১ ফেব্রুয়ারী সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এ মেলার উদ্বোধন করেন। মাস ব্যাপী এ মেলা চলবে।

মেলায় আকর্ষন হলো আয়োজক প্রতিষ্ঠানের বিশেষ প্রদর্শনী ও বিভিন্ন বাহারী ধরনের স্টল প্রদর্শনী রয়েছে। এ মেলায় প্রায় শতাধিক স্টল রয়েছে।

মেলার পরিচালক আলম খান জানান, আবহমান গ্রামবাংলার হারিয়ে যাওয়া ঐতিহ্যকে পুনরুজ্জীবিত করর লক্ষ্যে কচুয়া প্রেসক্লাবের আয়োজনে মাসব্যাপী শিল্প ও পন্য মেলা উৎসব আয়োজন করে। মেলায় শেষ মুহূর্তে বেশ জমে উঠেছে, ছুটির দিনগুলোতে দর্শনার্থীদের উপস্থিতি চোখে পড়ার মতো।

মেলার আয়োজক কচুয়া প্রেসক্লাবের সভাপতি আলমগীর তালুকদার ও সাধারন সম্পাদক সুজন পোদ্দার বলেন, কচুয়া প্রেসক্লাবের আয়োজনে প্রথম বারের মতো জাকজমকপূর্ন মেলা কচুয়ার ইতিহাস হয়ে থাকবে। মাস ব্যাপী মেলা সম্পন্ন করতে সকলের সকলের সহযোগিতা কামনা করছি। এদিকে কৌতুক অভিনেতা চিকুন আলীর পর দুদিনের জন্য এসেছেন জনপ্রিয় চিত্রনায়িকা মুনমুন। এই চিত্রনায়িকা মুনমুনের কচুয়া মেলায় আগমনে দর্ষকদের উপচে পরা ভিড় লক্ষ্য করা গেছে, পাশাপাশি তিনি দর্ষকদের মাতিয়ে তুলছেন।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ৯ ফেব্রুয়ারি ২০২৩