Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় গ্রাম পুলিশের মাঝে ঈদ সামগ্রী বিতরণ
পুলিশের

কচুয়ায় গ্রাম পুলিশের মাঝে ঈদ সামগ্রী বিতরণ

চাঁদপুরের কচুয়া থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মিজানুর রহমানের উদ্যোগে চাঁদপুর জেলা পুলিশ সুপারের পক্ষে ১১২ জন গ্রাম পুলিশের সদস্যদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে। মঙ্গলবার কচুয়া থানার গ্রাম পুলিশদের সাপ্তাহিক প্যারেড অনুষ্ঠান শেষে এসব ঈদ সামগ্রী বিতরণ করা হয়। সাপ্তাহিক প্যারেডে কচুয়া থানার ১২টি ইউনিয়নের ১১২ জন দফাদার ও চৌকিদারের উপস্থিতিতে তাদের দায়িত্ব ও কর্তব্য সম্পর্কে গুরুত্বপূর্ণ দিক নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন কচুয়া থানার ওসি মোহাম্মদ মিজানুর রহমান।

এসময় তিনি বলেন, চৌকিদার ও দফাদারদের এলাকার সকল অসামাজিক কার্যকলাপ, কোথাও কোন দুর্ঘটনার সংবাদ পাওয়া গেলে তাৎক্ষণিক থানাকে অবহিত করা, চুরি, ডাকাতি, ছিনতাই, বাল্যবিয়ে, মাদকের সংবাদ থানাকে জানানোর জন্য নির্দেশনা প্রদান করেন। এছাড়াও সকলকে সতর্কতার সঙ্গে দায়িত্ব পালন সহ থানা এলাকার আইনশৃঙ্খলা রক্ষা এবং পলাতক আসামিদেরকে গ্রেফতারের জন্য ব্যবস্থা নিতে সকলকে আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালনের অনুরোধ জানান। প্যারেডের শেষভাগে ওসি কর্তৃক সকল বিট কর্মকর্তাদের উপস্থিতিতে চাঁদপুর জেলা পুলিশ সুপারের পক্ষে গ্রাম পুলিশের সদস্যদের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়।

এসময় থানার এসআই মামুন সরকার, মাহদী হাসান, এএসআই জিয়াউল হক মিলন, রিয়াদ হোসেন, বাবুল মিয়া বেগ সহ অন্যান্য অফিসারদের উপস্থিতিতে ওসি গ্রাম পুলিশ সদস্যদের কর্মতৎপরতার প্রশংসা করেন এবং আগামী ঈদ উল আযহা পর্যন্ত কচুয়া উপজেলার ২৫ টি পয়েন্টে চুরি-ডাকাতি প্রতিরোধে কমিউনিটি পুলিশিং সদস্যসহ চলমান নৈশকালীন নিরাপত্তায় স্ট্যাটিক পেট্রোল ডিউটি অব্যাহত রাখার নির্দেশনা দেন।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ৯ এপ্রিল ২০২৪