কচুয়ায় গৃহবধুর রহস্যজনক মৃত্যু, শ্বশুর আটক

চাঁদপুরর কচুয়া উপজেলার পূর্বকালচোঁ গ্রামে সোমবার সন্ধ্যায় নাদিয়া সুলতানা লিনা (২৫) নামের দুই সন্তানের জননীর রহস্যজনক মৃত্যু হয়েছে। পুলিশ নিহত গৃহবধুর শ্বশুর আব্দুল হান্নানকে আটক করে জেলহাজতে প্রেরন করেছে। নিহত নাদিয়া সুলতানা পূর্ব কালচোঁ গ্রামের সেলিম মিয়ার দ্বিতীয় স্ত্রী। এ ঘটনায় মঙ্গলবার বিকালে স্থানীয় মোড়লদের মাধ্যমে সালিশ বৈঠকে সাড়ে ৩ লক্ষ টাকার বিনিময়ে বিষয়টি রফাদফা শেষে নিহতের লাশ তার বাপের বাড়ি সাদিপুরা চাঁদপুর গ্রামে দাফন করা হয় বলে এলাকায় নানান গুঞ্জন চলছে।

নিহতের ভাই শুকুর আলী মৃধা জানান, ৯ বছর পূর্বে পারিবারিক ভাবে তার বোনকে একই উপজেলার কালচোঁ গ্রামের আব্দুল হান্নানের পুত্র সেলিম মিয়ার সাথে বিয়ে হয়। বিয়ের পর তাদের গৃহে দুটি সন্তান রয়েছে। বিভিন্ন সময়ে তার স্বামী ও শ্বশুর পক্ষের লোকজন তাকে যৌতুকের টাকার জন্য অমানষিক নির্যাতন করত। এ নিয়ে এলাকায় বেশ কয়েকবার সালিশ বৈঠক হয়েছে। পরবর্তীতে সোমবার রাতে নিলার শ^শুর বাড়ির লোকজনের মাধ্যমে জানতে পারি তার মৃত্যু হয়েছে। তবে সাড়ে ৩ লক্ষ টাকার বিনিময়ে রফাদফার বিষয়টি জানতে চাইলে এ প্রসঙ্গটি এড়িয়ে যান তিনি।

কচুয়া থানার ওসি তদন্ত লিটন দেওয়ান বলেন, নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে প্রেরন করা হয় এবং তার শ^শুর আব্দুল হান্নানকে আটক করে ৫৪ ধারায় জেলহাজতে প্রেরন করা হয়েছে। স্থানীয় মোড়লদের মাধ্যমে বিষয়টি সমাধান হয়েছে তা আমাদের জানা নেই।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ১১ সেপ্টেম্বর ২০২৪

Share