কচুয়ায় খিড্ডা তোহা বাজারটি সংস্কারের দাবী ব্যবসায়ীদের

শত বর্ষী বাজার হিসেবে পরিচিত কচুয়া উপজেলার খিড্ডা বাজার। এ বাজারের রাস্তাঘাট ও একাডেমিক হলেও ব্যবসায়ীর দোকান সংখ্যা বাড়েনি। প্রতি রবিবার এবং বৃহস্পতিবার হাট বার হিসেবে এখনো আশপাশের এলাকার ক্রেতা-বিক্রেতারা বাজারে কেনা বেচা করে থাকে। বাজারটির তোহা বাজারের সরকারি ঘরটি দীর্ঘদিন জরাজীর্ন থাকায় হাট বারে বসা ক্ষুদ্র ব্যবসায়ীরা ঠিকমতো বেচা-বিক্রি করতে পারছেন না। দীর্ঘদিন ধরে সরকারি শেড টি অব্যবহৃত হওয়ায় এবং বর্তমানে ঝুকিপূর্ণ-চারদিকে বেড়া ও টিনে ছিদ্র থাকায় এ ঘরে বৃষ্টি আসতে না আসতেই পানি পড়ে। তাই বাজারের সাধারন ব্যবসায়ী ও ক্রেতা-বিক্রেতাদের দাবী উপজেলা প্রশাসন বিশেষ গুরুত্ব দিয়ে খিড্ডা বাজারের তোহা বাজারের শেড টি সংস্কার করার দাবী জানিয়েছেন।

স্থানীয় ইউপি সদস্য ও খিড্ডা বাজার সেক্রেটারি সাইফুল ইসলাম তালুকদার বলেন, পুরনো ও ঐতিহ্যবাহী বাজারটির অন্যতম সমস্যা তোহা বাজার শেডটি। এ শেডটি সংস্কার কিংবা মেরামত হলে প্রকৃত ব্যবসায়ীরা প্রতিদিন সকাল বিকাল ব্যবসা বানিজ্য পরিচালনা করতে পারবেন। তাই আমিও ব্যবসায়ীদের একমত পোষন করে এ শেডটি জরুরি ভিত্তিতে সংস্কারের দাবী জানাচ্ছি।

ইউপি চেয়ারম্যান এম আখতার হোসাইন মজুমদার বলেন, আমি ইউপি চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পরে খিড্ডা বাজারের ব্যবসায়ীরা এ বিষয়টি আমাকে জানিয়েছেন। বিশেষ বরাদ্দ কিংবা উপজেলা প্রশাসনের সাথে যোগযোগ করে খিড্ডা বাজারের তোহা বাজারের শেড টি সংস্কারের উদ্যোগ নেয়া হবে।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ৩ আগস্ট ২০২৪

Share