Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় এসএসসিতে জিপিএ ৫ পেয়েছে ৫৬৬ জন
এসএসসিতে

কচুয়ায় এসএসসিতে জিপিএ ৫ পেয়েছে ৫৬৬ জন

কুমিল্লা শিক্ষা বোর্ডের অধিনে চাঁদপুরের কচুয়ায় রবিবার প্রকাশিত এসএসসি, দাখিল ও ভোকেশনালে মোট ৫,৩৮২জন পরীক্ষার্থী অংশগ্রহন করে তন্মধ্যে ৫,০৬৯ জন পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছে এবং জিপিএ ৫ পেয়েছে ৫৬৬জন।

জানা গেছে, চাঁদপুরের কচুয়ায় ৪০টি উচ্চ বিদ্যালয়ের মধ্যে ৩,৬০৫ জন পরীক্ষার্থী অংশগ্রহন করে ৩,৪২৪ জন পরীক্ষার্থী উত্তীর্ণ হয়। ৭টি উচ্চ বিদ্যালয় শতভাগ উত্তীর্ণ হয়, জিপিএ ৫ পেয়েছে ৪৪৪ জন এবং শতকরা পাশের হার ৮৯.৪৩%। ভোকেশনালে ৪টি উচ্চ বিদ্যালয় থেকে ২১৪ জন পরীক্ষার্থী অংশগ্রহন করে, ২০২জন পরীক্ষার্থী উত্তীর্ণ হয়, জিপিএ-৫ পেয়েছে ৬ জন, শতকরা পাশের হার ৯৪.। এছাড়া ৩৬ দাখিল মাদ্রাসা থেকে ১,৫৬৩ জন পরীক্ষার্থী অংশগ্রহন করে ১,৪৪৩ জন উত্তীর্ণ হয়। জিপিএ ৫ পেয়েছে ১১৬ জন এবং পাশের হার ৯২.৩২%।

ফলাফলের দিক থেকে এবছর কচুয়া পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় ১১৪জন পরীক্ষার্থী অংশগ্রহন করে সকলেই উত্তীর্ণ হয় এবং ৬০ জন জিপিএ-৫ উপজেলা পর্যায়ে প্রথম স্থান অর্জন করে। আশেক আলী খান স্কুল এন্ড কলেজ থেকে ১৩৬জন পরীক্ষার্থী অংশগ্রহন করে সকলেই উত্তীর্ণ হয় এবং ৩৯জন জিপিএ-৫ পেয়ে উপজেলা পর্যায়ে দ্বিতীয় স্থান অর্জন করে এবং মাঝিগাছা মাওলানা মবিন উচ্চ বিদ্যালয় থেকে ১০৩জন শিক্ষার্থী অংশগ্রহন করে সকলেই উত্তীর্ণ হয় এবং ৩৮জন জিপিএ-৫ পেয়ে উপজেলা পর্যায়ে তৃতীয় স্থান অর্জন করে।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ১২ মে ২০২৪