Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় ইউপি সদস্য পদে শপথ নিলেন শেখ হারুনুর রশিদ
ইউপি সদস্য

কচুয়ায় ইউপি সদস্য পদে শপথ নিলেন শেখ হারুনুর রশিদ

চাঁদপুরের কচুয়া উপজেলার ৩নং বিতারা ইউনিয়নের ২নং ওয়ার্ডের ইউপি সদস্যের মৃত্যুজনিত কারনে ও নির্বাচনকালীন ওই সময়ে প্রতিদ্বন্দী প্রার্থী হিসেবে মামলা করে অবশেষে রায় পেয়ে শপথ নিলেন ইউপি সদস্য শেখ মো. হারুনুর রশিদ। কচুয়ার ইতিহাসে প্রথমবারের মতো দীর্ঘ প্রায় আড়াই বছর আইনি লড়াই শেষে চলতি বছরের ১ মার্চ তিনি চাঁদপুরের নির্বাচনী ট্রাইব্যুনাল বিজ্ঞ আদালতে মামলার এ রায় পান।
পরবর্তীতে গেজেট প্রকাশের পর মঙ্গলবার কচুয়া উপজেলা হলরুমে উপজেলা নির্বাহী অফিসার এহসান মুরাদ তার কক্ষে নবনির্বাচিত ইউপি সদস্য হিসেবে শেখ মো. হারুনুর রশিদকে শপথ বাক্য পাঠ করান।

এসময় উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি শাহজাহান শিশির, ইউপি সচিব জাকির হোসেন মৃধা, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি কবির হোসেন মজুমদার, ইউপি সদস্য ইউনুস মুন্সি, শরীফ সরকার, আব্দুর জব্বার মোল্লা, হুমায়ুন কবীর সুজন, ইসমাইল মোল্লা, মর্জিনা আক্তার, শিল্পি আক্তার, সাবেক ইউপি সদস্য সাদেক পাটওয়ারীসহ তার কর্মী সমর্থক ও দলীয় নেতাকর্মীসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। এক প্রতিক্রীয়ায় ইউপি সদস্য পদে রায় পাওয়ায় শেখ মো. হারুনুর রশিদ বলেন, রায় পাওয়ায় আমি আনন্দিত এ রায় পুরো ওয়ার্ডবাসীর জন্য উৎসর্গ করলাম। বিশেষ করে কচুয়ার সংসদ সদস্য জননেতা ড. সেলিম মাহমুদ এমপিসহ প্রশাসন ও মিডিয়া কর্মীদের প্রতি কৃতজ্ঞতা জানান।

উল্লেখ্য যে, ২০২২ সালের ৫ জানুয়ারী অনুষ্ঠিতব্য ইউপি নির্বাচনের ফলাফল ঘোষণা নিয়ে ওই সময়ে মামলা করেন প্রতিদ্বন্দী প্রার্থী শেখ হারুনুর রশিদ। পরবর্তীতে ওই বছরের ২৮ ফেব্রুয়ারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে রক্ষিত সিলগালাকৃত ভোট পুন: গননা করে ২ মার্চ চাঁদপুরের নির্বাচনী ট্রাইব্যুনালে পাঠানো হয়। ওই মামলা চলমান অবস্থায় ২০২৩ সালের ১৪ জুন ইউপি সদস্য আব্দুল বারেক সর্দার অসুস্ত জনিত কারনে মারা যাওয়ায় শেখ হারুনুর রশিদ ওই ওয়ার্ডের ইউপি সদস্য হিসেবে রায় পান। এদিকে দীর্ঘ আইনি লড়াই শেষে ২নং ওয়ার্ডের ইউপি সদস্য হিসেবে শেখ হারুনুর রশিদ শপথ গ্রহন করায় তাকে শুভেচ্ছা জানিয়েছেন ইউপি চেয়ারম্যান আলহাজ¦ ইসহাক সিকদার ও উপজেলা ছাত্রলীগের আহবায়ক সালাউদ্দিন সরকারসহ বিভিন্ন শ্রেনি পেশার লোকজন।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ২৩ এপ্রিল ২০২৪