কচুয়ায় আলোচিত মিশু হত্যার গ্রেফতারকৃত আসামীদের ফাঁসির রায় চায় পরিবার

কচুয়া উপজেলার ৯নং কড়ইয়া ইউনিয়নের বড়-হায়াতপুর গ্রামে আলোচিত স্কুল ছাত্রী জান্নাতুল নাঈম মিশু হত্যার প্রায় ৪ বছর অতিবাহিত হচ্ছে। ওই ঘটনার সাথে জড়িত দুই আসামী নুরে আলম নুরা ও সজীব হোসেনকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরন করেছে পুলিশ। বর্তমানে গ্রেফতারকৃত ওই দুই আসামীর ফাঁসির রায় কার্যকর চায় নিহতের পরিবার।

জানা গেছে, ২০২০ সালের ৩১ জুলাই বিকেলে স্কুল ছাত্রী জান্নাতুল নাঈম মিশু বাড়ি সংলগ্ন দক্ষিণ বিলে ঘাস কাটতে গিয়ে নিখোঁজ হয়। পরবর্তীতে ৩ দিন পর (২ আগস্ট) ওই ছাত্রীর গলিত লাশ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় জান্নাতুল নাঈম মিশু’র মা ফাতেমা আক্তার শেফালী বাদী হয়ে কচুয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন যার নং-০২, তারিখ: ০৩.০৮.২০২০ ইং। পরে পুলিশ সন্দেহভাজন হিসেবে ওই বাড়ির আত্মীয় (ভাগিনা) ফরিদগঞ্জ উপজেলার গাব্দেরগাঁও গ্রামের আমির হোসেনের ছেলে সজীব হোসেন (১৯) কে আটক করে। পরে সজীব হোসেনের স্বীকারোক্তি অনুযায়ী একই গ্রামের মনির হোসেনের ছেলে নুর আলম ওরফে নুরা (২৬) কে আটক করলে সে স্কুল ছাত্রীকে তার গলায় ওড়না পেচিয়ে শ^াসরোধ করে হত্যা করে পানিতে ডুবিয়ে রাখে বলে প্রাথমিক স্বীকারোক্তি দেয়।

স্কুল ছাত্রী জান্নাতুল নাঈম মিশু’র মা ফাতেমা আক্তার শেফালী জানান, আমার স্বামী প্রবাসে থাকে। আমি আমার দুই মেয়ে ও এক পুত্র সন্তানকে নিয়ে সুখে শান্তিতেই ছিলাম। কিন্তু নরপশুরা আমার মেয়েকে বাচঁতে দেয়নি। আমি আমার মেয়ের হত্যাকারী জেলে থাকা আসামীদের দৃষ্টান্তমূলক ফাঁসির দাবী করছি। কারন আর কারো মায়ের বুক যাতে এভাবে খালি না হয়। এ রায়ের মাধ্যমে যাতে দৃষ্টান্ত হয়ে থাকে।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ২৩ এপ্রিল ২০২৪

Share