Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলন ও হিফজুল কুরআন প্রতিযোগিতা সম্পন্ন
হিফজুল

কচুয়ায় আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলন ও হিফজুল কুরআন প্রতিযোগিতা সম্পন্ন

চাঁদপুরের কচুয়ার সাচার উচ্চ বিদ্যালয় মাঠে প্রথমবারের মতো আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলন ও হিফজুল কুরআন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দিনভর কচুয়া, দাউদকান্দি, চান্দিনা ও মতলব থানার আড়াই শতাধিক প্রতিযোগিদের নিয়ে নানা আয়োজনের মধ্যে দিয়ে ইক্বরা দারুল কুরআন মাদরাসার হাফেজ ছাত্রদের পাগড়ী প্রদান উপলক্ষে জামিউল হুফফাজ ফাউন্ডেশনের উদ্যোগে এ ক্বেরাত সম্মেলন অনুষ্ঠিত হয়।

কচুয়া আহমদীয়া মাদরাসার মুহতামিম আলহাজ্ব হয়রত মাওলানা আবু হানিফ এর সভাপতিত্বে প্রধান বিচারক হিসাবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ হুফফাজুল কুরআন ফাউন্ডেশনের চেয়ারম্যান উপ-মহাদেশের প্রখ্যাত হাফেজ শায়েখ আব্দুল হক।

সাচার রেনেসাঁ হসপিটালের পরিচালক মো. জিয়া উদ্দিন মজুমদারের সার্বিক আয়োজনে ও হুফফাজুল কুরআন ফাউন্ডেশন কচুয়া উপজেলা শাখার সাধারন সম্পাদক হাফেজ মাওলানা আবু হানিফের পরিচালনায় আন্তর্জাতিক সম্মেলনে ক্বেরাত পরিবেশন করেন, আফ্রিকা থেকে আগত শায়েখ ক্বারী ঈদী শাবান, মিশর থেকে আগত শায়েখ ক্বারী মুহা. আহমদ আব্দুল হাফিজ আদ্দুরুনকি, একাধিক বার আন্তর্জাতিক পুরষ্কার প্রাপ্ত বিশ্বজয়ী হাফেজ শায়েখ ক্বারী নাজমুল হাসান, হাফেজ ক্বারী আবু সালেহ মুহাম্মদ মুসা, আন্তর্জাতিক পুরষ্কার প্রাপ্ত ক্বারী হাফেজ ক্বারী সাইদুল ইসলাম আসাদ ও বিশ্বজয়ী হাফেজ তরিকুল ইসলাম।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাচার ইউপি চেয়ারম্যান মোঃ মনির হোসেন ও আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ হুফফাজুল কুরআন ফাউন্ডেশনের কচুয়া শাখার সভাপতি আলহাজ্ব ক্বারী শরীফুল ইসলাম, সাচার বাজার আসসাফা জামে মসজিদের ইমাম হাফেজ মাওলানা দেলোয়ার হোসেন ও বাংলাদেশ হুফফাজুল কুরআন ফাউন্ডেশনের চট্টগ্রাম মহানগর শাখার সভাপতি হাফেজ মাওলানা আহসান হাবিব। পরে পবিত্র কুরআন থেকে ক্বেরাত প্রতিযোগিতায় দুই পর্বের ১ম স্থান অধিকারী স্বর্ণপদক, ২য় স্থান অধিকারী রূপ্য পদক, ৩য় স্থান অধিকারী ব্রুঞ্জ পদক সহ বিভিন্ন ক্যাটাগড়িতে ৩০ জনকে পুরষ্কৃত করা হয়।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ৬ ফেব্রুয়ারি ২০২৪