ফরিদগঞ্জ

কক্সবাজার সমুদ্র সৈকতে ফরিদগঞ্জ যুবদল নেতাকর্মীদের আনন্দ ভ্রমণ

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলা যুবদলের এক ঝাক তরুণ-যুবক আনন্দ ভ্রমনে কক্সবাজারে সমুদ্র সৈকতের অপার নীলে মিলেমিশে একাকার। উপজেলা যুবদলের সদস্য সচিব সাবেক ছাত্রনেতা আব্দুল মতিনের নেতৃত্বে ১৩ মার্চ থেকে ১৬ মার্চ পর্যন্ত বিশ্বের বৃহত্তম সমুদ্র সৈকত কক্সবাজারে তিন দিনব্যাপি অনুষ্ঠিত হয় এই আনন্দ ভ্রমন।

বিএনপির অঙ্গ সংগঠন যুব ও ছাত্রদলের ফরিদগঞ্জ শাখার সামনের সারিতে যারা রয়েছেন, তারা সারা বছরই রাজপথে আন্দোলনসহ সরকারি দল ও পুলিশের দায়ের করা মামলার হাজিরা দিয়ে আদালত প্রাঙ্গণে সময় পার করেন। প্রতি মাসে তাদের কেউ কেউ ১০ থেকে ১৫টি মামলার হাজিরা দেন। তবে এবার সমুদ্র কন্যা কক্সবাজারে তিন দিনের অবকাশ কাটানোর সুযোগ পেয়ে প্রায় শতাধিক নেতাকর্মী সমুদ্র সৈকতে আনন্দে মেতে উঠেন।

আনন্দ ভ্রমনে সৈকতের বালুচরে কেউ কেউ লাফাচ্ছিলেন। আবার বালু নিয়ে খেলায় মত্ত হয়ে উঠেন। আবার কেউবা সাগরের ঢেউয়ের বুকে ঝাপ দিচ্ছিলের। কেউবা ছাতার নিচে চেয়ারে শুয়ে সমুদ্রের ঢেউ গুণছিলো কিংবা সেলফি তোলা নিয়ে ব্যস্ত সময় পার করছিলো।

ফরিদগঞ্জ উপজেলা যুবদলের সদস্য সচিব আব্দুল মতিন আনন্দ ভ্রমণ প্রসঙ্গে বলেন, বাসযোগে শনিবার সন্ধ্যায় রওনা করে আমরা রবিবার ভোরে কক্সবাজারে গমন করি। সোহাগ গেষ্ট হাউসের কক্ষে ব্যাগ রেখেই হুড়োস্থল করে সম্মিলিতভাবে সকল নেতা-কর্মীরা সমুদ্র সৈকতের উদ্দেশ্যে রাশি রাশি জল আর সাদা শুভ্র ফেনা আর মাতাল করা ঢেউয়ের গর্জনের সাথে আনন্দে মেতে উঠি।

উপজেলা যুবদলের যুগ্ম-আহবায়ক এম নূরে আলম চৌধুরী জানান, যুবদলের নেতাকর্মীদের ক্লান্তিহীন এ আনন্দ ভ্রমণে ছিলো সমুদ্রতীরে ভোরের সূর্য দেখা ও পড়ন্ত বিকালে সূর্য্য ডোবা দেখা। এছাড়া হিমছড়িতে পাহাড় আর ঝর্না দেখা, ইনানী বিচে ঘুরে বেড়ানো ছাড়াও পাথর ঘাটা ও মেরিন ড্রাইভ পরিদর্শন করা। এছাড়া বার্মিজ মার্কেটে কেনাকাটায় ব্যস্ত সময় পার করে ভ্রমন পিপাসুরা।

অনন্দ ভ্রমণে উপস্থিত ছিলেন উপজেলা যুবদলের সদস্য সচিব আব্দুল মতিন, যুগ্ম-আহবায়ক আমির হোসেন খান, ফারুক খান, নূরে আলম চৌধুরী, জহিরুল ইসলাম, শরিফ তপদার, মঞ্জুরুল হাসান রনি, উপজেলা যুবদলের সদস্য মঞ্জিল, সুমন মোল্লা, নকিব, মামুন, গিয়াসউদ্দিন, উপজেলা ছাত্রদলের নবনির্বাচিত সদস্য সচিব সালাহ্ উদ্দিন মিঠু, যুগ্ম-আহŸায়ক শফিক হোসেন পাটওয়ারী, এ কে সুমন পাটওয়ারী, তানহা, পৌরসভা ছাত্রদলের যুগ্ম-আহŸায়ক রাফিকুল ইসলাম, সাইফুল, কাউসার, ফুয়াদ সাইফুল পাটওয়ারী, ফরিদগঞ্জ বঙ্গবন্ধু সরকারি ডিগ্রি কলেজ ছাত্রদলের সদস্য সচিব ফরিদ হোসেন, যুগ্ম-আহবায়ক জিসানসহ আরো অনেকে।

ফরিদগঞ্জ প্রতিনিধি,২১ মার্চ ২০২১

Share