Home / চাঁদপুর / চাঁদপুর মডেল থানায় ওপেন হাউজ ডে সম্পন্ন
চাঁদপুর মডেল থানায় ওপেন হাউজ ডে সম্পন্ন

চাঁদপুর মডেল থানায় ওপেন হাউজ ডে সম্পন্ন

চাঁদপুর সদর মডেল থানায় ওপেন হাউজ ডে সোমবার (৫ জুন) বিকেলে থানার ২য় তলায় সভাকক্ষে অনুষ্ঠিত হয়েছে।

প্রধান অতিথির বক্তব্য রাখেন সদর সার্কেল এএসপি মো. আফজাল হোসেন।

তিনি বক্তব্যে বলেন, চাঁদপুরবাসী যেন শান্তিপূর্ণভাবে ঈদ উদযাপন করতে পারে। সেই জন্য পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম এর নের্তৃত্বে পুলিশ সদস্যদের নিয়ে আগামী ৩দিন বিশেষ সভার আয়োজন করা হয়েছে। ঈদকে সামনে রেখে ছিনতাই, অজ্ঞানপার্টি, মলমপার্টিসহ কিছু চক্র লঞ্চঘাট, বাসস্ট্যান্ড ও বিভিন্ন স্থানে মানুষকে ফাঁদে ফেলতে সক্রিয় থাকে। যে সকল অনিবন্ধিত গাড়ী রয়েছে সেগুলো সরাসরি বিভিন্ন চক্রের সদস্য। এ চক্রের সদস্যদের আইনের আওতায় আনতে পুলিশের অভিযান অব্যাহত থাকবে। আপনাদের সহায়তার কারণে এ সকল কিছু সম্ভব হয়েছে। আগামীতে আপনাদের কে সাথে নিয়েই পুলিশ বড় বড় চ্যালেঞ্জ মোকাবেলা করবেন।

সদর সার্কেল বলেন, আমরা যেমন বলি তেমন কাজ করি। মাহে রমজান কে স্বাগত জানিয়ে জেলা পুলিশ ও কমিউনিটি পুলিশের একটি র‌্যালি করা হয়। র‌্যালিতে এই প্রথম বারের মত কমিউনিটি পুলিশরা বিভিন্ন সচেতনতা মূলক বানী উপস্থাপন করে। র‌্যালি শেষে পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম বলেছিলেন কেউ জন সাধারনের চলাচলের রাস্তা বন্ধ করে ফুটপাত দখল করে রাখলে ৭ রমজানের মধ্যে অভিযান করা হবে। আমরা সেই কথা রেখেছি এবং অভিযান করেছি।

আমরা যেখানে যে খবর শুনি সেখানেই আমাদের পুলিশ সদস্যদের কে ঘটনাটি সর্ম্পকে অবহিত হওয়ার জন্য পাঠাই। যে কোন ধরনের ঘটনা এড়াতে পুলিশ সব সময় কাজ করছে।

মডেল থানার অফিসার ইনচার্জ ওয়ালী উল্ল্যাহ ওলির সভাপতিত্বে ও সিপিআই হারুনুর রশিদের পরিচালনায় বক্তব্য রাখেন জেলা কমিউনিটি পুলিশিং এর সাধারণ সম্পাদক সূফী খাইরুল আলম খোকন, ওসি (তদন্ত) মাহবুব মোল্লা, নতুন বাজার পুলিশ ফাড়ির ইনচার্জ সিরাজুল মোস্তফা, পৌর কমিউনিটি পুলিশিং এর সাধারণ সম্পাদক জামাল হোসেন, লক্ষীপুর ইউনিয়নের কমিউনিটি পুলিশিং এর সাধারণ সম্পাদক মাও. জাকির হোসেন, কমিউনিটি পুলিশিং কর্মকর্তা মাহবুবুর রহমান প্রমূখ। আলোচনা সভা শেষে নবাগত ওসি তদন্ত মাহবুব মোল্লাকে ফুল দিয়ে বরন করা হয়।

প্রতিবেদক- মাজহারুল ইসলাম অনিক
আপডেট, বাংলাদেশ সময় ৫: ০০ পিএম, ৫ জুন ২০১৭, সোমবার
ডিএইচ

Leave a Reply