Home / চাঁদপুর / ঐতিহাসিক ৭ মার্চে চাঁদপুর জেলা আওয়ামী লীগের আলোচনা ও দোয়া
20190307_194241..

ঐতিহাসিক ৭ মার্চে চাঁদপুর জেলা আওয়ামী লীগের আলোচনা ও দোয়া

ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে চাঁদপুর জেলা আওয়ামী লীগের আলোচনা সভা ও দোয়া বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

এতে সভাপতির বক্তব্যে জেলা আওয়ামী লীগ সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানকে গভীর শ্রদ্ধার সাথে স্মরন করে বলেন ঐতিহাসিক ৭মার্চ একদিনে আসেনি। এই ৭মার্চ এসেছে সেই ভাষা আন্দোলন থেকে শুরু করে পর্যায়ক্রমে সমস্ত আন্দোলনের মাধ্যমে। বাঙ্গালী জাতী একসময় নিপীড়িত, নির্যাতিত, নিস্পেশিত ও ঘুমন্ত জাতি ছিলো, আর এই জাতির স্বার্থেই বঙ্গবন্ধু সবসময় এগিয়ে এসেছিলো। মুক্তিযুদ্ধে এগিয়ে আসার স্বার্থে এই ৭ মার্চের ভাষন দিয়ে আন্দোলনে ডাক দেন।

জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারীর পরিচালনায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু নঈম পাটওয়ারী দুলাল।

তিনি বলেন, ৭ মার্চ এর ভাষন স্বাধীনতার প্রথম ইতিহাস, এই ভাষন দিক নির্দেশনার ইতিহাস, মূল্যবোধের ইতিহাস, মানবতার ইতিহাস। বঙ্গবন্ধু সবসময় সাধারন মানুষের কথা চিন্তা করেছিলেন উনি স্বাধীনতার কথা চিন্তা করেছিলেন উনি সাধারণ মানুষসহ সবাইকে ঐক্যবোধ্য করেছিলেন। তাই তিনি বলেচিলেন এবারের সংগ্রাম আমাদের স্বাধীনতার সংগ্রাম।

এ সময় বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুর রশিদ সরদার, সাংগঠনিক সম্পাদক অ্যা. মজিবুর রহমান ভূইয়া, দপ্তর সম্পাদক শাহআলম মিয়া, উপ-দপ্তর সম্পাদক অ্যাড. রনজিত রায় চৌধুরী, পৌর আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক নুরুল আমিন জমাদার, যুব মহিলা লীগের সভাপতি ফরিদা ইলিয়াছ, শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহবুবুর রহমান, সহ বিভিন্ন অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও যোগাযোগ মন্ত্রী ওবায়েদুল কাদেরের আশু রোগমুক্তি কামনা দোয়া অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারি দুলাল।

প্রতিবেদক- শরীফুল ইসলাম
৭ মার্চ, ২০১৯