Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / ঐক্যবদ্ধ থাকলে সঠিক সাংবাদিকতা করা সম্ভব
ঐক্যবদ্ধ

ঐক্যবদ্ধ থাকলে সঠিক সাংবাদিকতা করা সম্ভব

মতলব দক্ষিণে জার্নালিস্ট ওয়েলফেয়ার এসোসিয়েশন এর আয়োজনে দিনব্যাপী “সাংবাদিকতার নীতি ও নৈতিকতা ও আাইন- কানুন” শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

১৪ অক্টোবর শনিবার মতলব কমিউনিটি সেন্টারে সংগঠনের সভাপতি অধ্যাপক মুহাম্মদ জাকির হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ আক্তার হোসেনের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সংগঠনের পৃষ্ঠপোষক আফতাব চৌধুরী সুমন। কর্মশালার উদ্বোধন ঘোষণা করেন উদযাপন কমিটির আহবায়ক গোলাম সারওয়ার সেলিম।

প্রধান অতিথি বক্তব্যে সংগঠনের পৃষ্ঠপোষক ও ভয়েস ফর জাস্টিস অ্যান্ড ডেভেলপমেন্ট এর প্রেসিডেন্ট আফতাব চৌধুরী সুমন বলেন, আমি আপনাদের মাধ্যমে সমাজে কিছু সেবা ও কল্যাণমূলক কাজ করতে চাই। তাই আপনারা ঐক্যবদ্ধ থাকলে আমার সহযোগিতা করতে ভালো লাগবে। তিনি ভবিষ্যতে এমন কর্মকান্ডের সাথে থাকবেন বলে সকল সাংবাদিকদের আশ্বাস দেন।

কর্মশালা ও পরিচিতি অনুষ্ঠানের প্রথম অধিবেশন সকাল সাড়ে নয়টায় ইসলামে সাংবাদিকতা ও নৈতিকতা বিষয়ে কথা বলেন মতলববাজার শাহী জামে মসজিদের খতিব মুফতি মাওলানা গোলাম সারওয়ার ফরিদী। এরপর সাংবাদিকতায় নিউজ অ্যান্ড ভিউজ নিয়ে আলোচনা করেন মতলব সরকারি ডিগ্রি কলেজের ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক কবি মুহাম্মদ জাকির হোসেন।

পরে বেলা সাড়ে ১১ টায় সাংবাদিকতার নীতি ও নৈতিকতা এবং সাংবাদিকতার আইন -কানুন বিষয়ে আলোচনা করেন চাঁদপুর প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি, দৈনিক চাঁদপুর প্রবাহের ভারপ্রাপ্ত সম্পাদক ও বাংলাভিশনের জেলা প্রতিনিধি রহিম বাদশা।

বিকেল আড়াইটায় নামাজ ও মধ্যাহ্ন ভোজ শেষে শুরু হয় আলোচনা সভা ও পরিচিতি অনুষ্ঠান।
এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক মেঘনা বার্তা পত্রিকার সম্পাদক ও প্রকাশক গিয়াস উদ্দিন মিলন।

এছাড়াও বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি, বাংলাদেশ কিন্ডার গার্টেন এসোসিয়েশন মতলব দক্ষিণ উপজেলা শাখার সভাপতি ও কচি – কাঁচা প্রি- ক্যাডেট স্কুলের প্রধান শিক্ষক ফারুক আহমেদ বাদল, মতলব প্রেসক্লাবের সাবেক সভাপতি আমির খসরু প্রধানীয়া, রোকনুজ্জামান রোকন, সাবেক সাধারণ সম্পাদক শ্যামল চন্দ্র দাস, নারায়নপুর প্রেসক্লাবের সভাপতি আরিফ বিল্লাহ, মতলব প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ফজলে রাব্বি ইয়ামিন, গোলাম হায়দার মোল্লা, মাহফুজ মল্লিক, বর্তমান সভাপতি নিমাই চন্দ্র ঘোষ, সাধারণ সম্পাদক রেদওয়ান আহমেদ জাকির, সদস্য মোশারফ হোসেন তালুকদার, রেজওয়ান বাদল, মোজাম্মেল প্রধান হাসিব, জাহাঙ্গীর আলম প্রধান, লোকমান হোসেন হাবিব, মোঃ কামাল দেওয়ান, শহীদুজ্জামান মাসুম, আল আমিন মিয়াজী প্রমুখ।

পরে প্রধান অতিথি আফতাব চৌধুরী সুমন সাংবাদিকদের উপহার ও সনদপত্র তাদের হাতে তুলে দেন।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন সংগঠনের কোষাধ্যক্ষ মোঃ আরিফ বিল্লাহ ও গীতা পাঠ করেন সদস্য নিমাই চন্দ্র ঘোষ। অনুষ্ঠানে প্রধান অতিথি ও প্রশিক্ষকদের ফুল দিয়ে বরণ করা হয় ও সম্মাননা স্মারক প্রদান করা হয়।

এ কর্মশালায় সংগঠনের প্রাশ ৫০ জন সাংবাদিক অংশ নেয়। ১৯৯৩ সালে প্রথম প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি শওকত হোসেন বাদলের উদ্যোগে কর্মশালা অনুষ্ঠিত হয়েছিল। এর প্রায় ৩০ বছর পর আবার জার্নালিস্ট ওয়েলফেয়ার এসোসিয়েশন এর আয়োজনে দিনব্যাপী কর্মশালা সুন্দরভাবে সম্পন্ন হওয়ায় সকলে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন । প্রতি বছর এমন আয়োজন করার জন্য বক্তারা তাদের বক্তব্যে তুলে ধরেন।

মতলব দক্ষিণ ব্যুরো, ১৪ অক্টোবর ২০২৩