এ আর বাবু খানের পিতার মৃত্যুতে বিএনপির শোকবার্তা

কাতার বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক গোলাম কিবরিয়া বাবু খানের পিতা ও চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার ৪ নাম্বার ওয়ার্ড এর ঠাকুরচর গ্রামের বিশিষ্ট সমাজ সেবক এবং ছেংগারচর বাজারের বিশিষ্ট ব্যবসায়ী গোলাম মাহাবুব খান এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ মঙ্গলবার (১৫ অক্টোম্বর) বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির সহ-দপ্তর সম্পাদক মুহাম্মদ মুনির হোসেন শ^াক্ষরিত বার্তায় দলীয় প্যাডে প্রেস বিজ্ঞপ্তিতে এ শোক বার্তা জানানো হয়।

আজ প্রেরিত এক শোক বার্তায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, গোলাম মাহাবুব খান এর মৃত্যুতে আমি তার শোকাহত পরিবার-পরিজনদের প্রতি গভীর সহমর্মিতা জ্ঞাপন করছি। সৎ,সজ্জন, ও ধার্মিক ব্যক্তি হিসেবে তাকে এলাকার সকলেই সম্মান ও শ্রদ্ধা করতেন। দোয়া করি মহান রাব্বুল আলামীন যেন তাকে বেহেস্ত নসীব এবং শোকাতহ পরিবার বর্গের সদস্যদেরকে ধৈয্য ধারনের ক্ষমতা দান করেন।

বএনপির মহাসচিব শোখবর্তায় গোলাম মাহাবুব খান এর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যবর্গ, আত্মীয় স্বজন, গুনগ্রাহী, ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।

অন্যদিকে পৃথক শোক বার্তায় বিএনপির জাতীয় নির্বাহী কমিটির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আলহাজ¦ আহমেদ আলী মুকিব কাতার বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক গোলাম কিবরিয়া বাবু খানের পিত াগোলাম মাহাবুব খান এর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। শোকবার্তায় তিনি মরহুমের রুহের মাগফিলাত কামনা করেন এবং শোকার্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানান।
উল্লেখ্য কাতার বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক গোলাম কিবরিয়া বাবু খানের পিতা ও চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর বাজারের বিশিষ্ট ব্যবসায়ী গোলাম মাহাবুব খান গত শনিবার (১২ অক্টোম্বর) রাত ১০টা ৪০ মিনিটের সময় ঢাকা মেডিকেল হাসপাতালে ইন্তেকাল করেন, ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭৫ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী ২ ছেলে ২ মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী আত্মীয় স্বজন রেখে গেছেন।

পরদিন রোববার (১৩ অক্টোম্বর) বাদ যোহর বিকেল আড়াইটার সময় ছেংগারচর পৌরসভার ঠাকুরচর আমিরুল মোমেনীন হাফেজিয়া মাদ্রাসা মাঠ প্রাঙ্গণে মরহুমের জানাজা নামাজ অনুষ্ঠিত হয়। জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

মরহুম গোলাম মাহাবুব খান কাতার বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক এ আর বাবু খানের পিতা। মরহুম গোলাম মাহাবুব খান একজন বিএনপির ত্যাগি ও পরিক্ষীত কর্মী ছিলেন। ছেংগারচর বাজারে দীর্ঘদিন ধরে সুনামের সহিত ব্যবসা পরিচালনা করে আসছিলেন। ছিলেন সামাজিক কর্মকান্ডেও। তিনি ব্যক্তি জীবনে অতি সহজ সরল প্রকৃতির লোক ছিলেন।

নিজস্ব প্রতিবেদক, ১৬ অক্টোবর ২০২৪

Share