Home / নারী / এসপি শামসুন্নাহারের হস্তক্ষেপে অসহায় নারী ফিরে পেলো পৈত্রিক ভূমি
sp-samsunnahar

এসপি শামসুন্নাহারের হস্তক্ষেপে অসহায় নারী ফিরে পেলো পৈত্রিক ভূমি

চাঁদপুরের পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম এর হস্তক্ষেপে ফরিদগঞ্জের চর রামপুর গ্রামের মৃত আবিদ আলী মাষ্টারের স্ত্রী অসহায় নারী আনোয়ারা বেগম ফিরে পেলেন তার পৈত্রিক ভূমি।

আপন সহদর ভাইদের দখলে থাকা ওয়ারিশ সূত্রে প্রাপ্ত ভূমি উদ্ধারে আনোয়ারা বেগম ও তার সন্তান আমিনুল হক চেষ্টা চালালে উভয় পক্ষের মধ্যে হানাহানির ঘটনা ঘটে। এ নিয়ে থানায় একাধিক মামলাও দায়ের হয়।

বিষয়পি সমাধানে একাধিকবার স্থানিয় উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ মিমাংসার চেষ্টা করেও কোনো সমাধানে যেতে পারেননি।
ফলে তাঁর ওয়ারিশ সূত্রে প্রাপ্ত পৈত্রিক ভূমি ভাইদের নিকট হতে উদ্ধারপূর্বক বুঝিয়ে দেওয়ার ব্যবস্থা গ্রহনের জন্যে চাঁদপুরের পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম এর নিকট লিখিত আবেদন করেন আনোয়ারা বেগম।

তার আবেদনের প্রেক্ষিতে পুলিশ সুপার উপোরক্ত বিষয়ে ব্যবস্থা গ্রহনের জন্যে জেলা গোয়েন্দা শাখার এসআই মোঃ মোতাহের হোসেনকে নির্দেশ দেন। বিষয়টি আমলে নিয়ে উভয় পক্ষের উপস্থিতিতে স্থানীয় গন্যমান্য ব্যাক্তিদের সহায়তায় মিমাংসা করে দেন।

পুলিশ সুপারের নিকট আবেদন সূত্রে জানা যায়, আনোয়ারা বেগমের পিতা-আব্দুল গনি মুন্সি ১৯৮৮ সালে দুই পূত্র ও এক কন্যা (আনোয়ারা বেগম) রেখে মৃত্যু বরণ করেন। বাবার মৃত্যুর পর তাঁর দুুই ভাই একমাত্র বোনকে বাবার পৈত্রিক ভূমি হতে বঞ্চিত করে সকল ভূমি ভোগদখল করে আসছিল।

আনোয়ারা বেগম পিতার পৈত্রিক ভূমি ফিরে পেয়ে মহান আল্লাহ্ তাআলার কাছে দু’হাত তুলে পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম এর জন্য প্রাণ ভরে দোয়া করেন বলে জানায় জেলা গোয়েন্দা পুলিশ।

প্রতিবেদক : স্টাফ করেসপন্ডেন্ট