চাঁদপুর

ইশা ছাত্র আন্দোলনের চাঁদপুর জেলা কমিটি গঠন

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন চাঁদপুর জেলা শাখার কমিটি গঠন করা হয়েছে। মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) শহরের বিপনীবাগ পার্টি হাউজে আন্তজার্তিক মাতৃভাষা দিবসের আলোচনা সভা এবং জেলা সম্মেলনে এ কমিটি গঠন করা হয়।

কমিটিতে সভাপতি মুহাম্মদ রিয়াজুর রহমান, সহ-সভাপতি শেখ রায়হান মোঃ আকতার ও সাধারন সম্পাদক মুহাম্মাদ মহসিন হোসেন এর নাম ঘোষণা করে সংগঠনের নীতিমালা অনুযায়ী শ্বপথবাক্য পাঠ করানো হয়।

এর আগে চাঁদপুর জেলা শাখার সভাপতি মুহাম্মদ রিয়াজুর রহমানের সভাপতিত্বে সাধারণ সম্পাদক শেখ রায়হান মুহাঃ আকতার ও অর্থ সম্পাদক এস এম মহিউদ্দিনের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সহ-সভাপতি শেখ ফজলুল করীম মারুফ।

তিনি বলেন, মাতৃভাষা বাংলা আল্লাহর দেয়া দান। কেননা আল্লাহ রাব্বুল আলামিনও নিজ-ভাষাভাষিদের কাছে যখন কোন নবী পাঠিয়েছেন তাঁকেও সে ভাষা দিয়েই দুনিয়াতে পাঠিয়েছেন। কাজেই ইসলামী দৃষ্টিকোন থেকেও মাতৃভাষার গুরুত্ব অনস্বীকার্য। যারা আমাদের মুখের ভাষা কেড়ে নিয়ে ভিন্ন ভাষা চাপিয়ে দিতে চেয়েছিল ওরা জালিম।

তিনি বলেন, ভাষার জন্য শাহাদাতবরণকারী সালাম, জব্বার, বরকত, রফিকরা নিজ জীবন বিলিয়ে দিয়ে বাংলাভাষা প্রতিষ্ঠা করে গেছেন। কিন্তু আজ বাংলা ভাষার সর্বত্র প্রচলন হচ্ছে না। অন্তত বাংলাদেশেতো সর্বত্র বাংলা ভাষার প্রচলন করা প্রয়োজন ছিল। আমাদের দেশের শাসক শ্রেণীর দুর্বলতার কারণে ভিনদেশী সাংস্কৃতিক আগ্রাসনের শিকার হচ্ছে দেশ।

কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে ছাত্র সংসদ পূনারায় চালু করার দাবীতে আগামী মার্চ মাস থেকে চাঁদপুরে কলেজ বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন, অধ্যক্ষ বরাবর স্বারকলিপি প্রদান সহ বিক্ষোভ সমাবেশ এর কর্মসূচি ঘোষনা করেন তিনি।

শেখ ফজলুল করীম মারুফ বলেন, সরকারের দলের মন্ত্রীরা মূর্তিকে ন্যায় বিচারের প্রতীক মনে করে মূর্তি পক্ষে অবস্থান নিয়ে নিজেরাও ঈমানহারা হচ্ছে এবং দেশবাসীকেও ঈমানহারা বানাচ্ছে।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা শাখার সভাপতি আলহাজ্ব মাওলানা নুরুল আমিন, সেক্রেটারি জননেতা শেখ মুহাঃ জয়নাল আবদীন, জয়েন্ট সেক্রেটারি মাওলানা কে এম ইয়াসিন রাশেদ সানী, সাংগঠনিক সম্পাদক মাওলানা বেলাল হোসাইন, ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলা প্রশিক্ষণ সম্পাদক মাওঃ গাজী নাসির উদ্দিন, ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক শাহ্ জামাল গাজী সোহাগ, জাতীয় শিক্ষক ফোরাম চাঁদপুর জেলা শাখার আহবায়ক অধ্যক্ষ গাজী মুহাম্মদ হানীফ, ইসলামী শ্রমিক আন্দোলন চাঁদপুর জেলা শাখার সভাপতি মাওলানা আফসার উদ্দীন, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন চাঁদপুর জেলা সাংগঠনিক সম্পাদক নেছার উদ্দীন, চাঁদপুর সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ শাখার সভাপতি সাংবাদিক মোঃ মহসিন হোসেন, সদর উপজেলা সভাপতি মোঃ আবুল বাসার, হাজীগঞ্জ উপজেলা সভাপতি মোঃ নুরেআলম সিদ্দিকি, মতলব (দঃ) উপজেলা সভাপতি আব্দুল্লাহ্ আল মামুন, ফরিদগঞ্জ উপজেলা সভাপতি মোঃ রাকিবুল ইসলাম সহ জেলা ও থানা শাখার অন্যান্য নেতৃবৃন্দ।

প্রধান অতিথি ২০১৬ শেষনের কমিটি বিলুপ্ত ঘোষনা করে ২০১৭ শেষনের ১ বছেরর নতুন কমিটি গঠন করেন।

সভাষার শহীদদের জন্য এবং দেশবাসীর জন্য বিশেষ দোয়া ও মোনাজাত করে আগামী ২৪/২৫/২৬ চরমোনাই বার্ষিক (ফালগুন) মাহফিলে সবাইকে আমন্ত্রণ জানিয়ে সম্মেলন সমাপ্তি করা হয়।

প্রেস বিজ্ঞপ্তি
: আপডেট, বাংলাদেশ সময় ৫: ০০ পিএম, ২২ ফেব্রুয়ারি ২০১৭, বুধবার
ডিএইচ

Share