এলাকাবাসীকে সতর্ক করে নিজেই তলিয়ে গেলেন পানিতে

বন্যার শুরু থেকে এলাকাবাসীকে সতর্ক করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একের পর এক স্ট্যাটাস দিয়েছেন। এলাকাবাসীর প্রাণ রক্ষায় আশ্রয়কেন্দ্র খোলাসহ নানা দাবি জানিয়েছেন।

কিন্তু সোমবার (৭ আগস্ট) রাতে নিরাপদ আশ্রয়ে যাওয়ার জন্য বের হয়ে বন্যার পানিতে তলিয়ে যান চট্টগ্রামের লোহাগাড়ার জুনায়েদুল ইসলাম জারিফ। পরদিন উপজেলার আমিরাবাদ ইউনিয়নের জনকল্যাণ এলাকা থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

জারিফ ওই এলাকার জুলফিকার আলী ভুট্টুর ছেলে এবং বিজিসি ট্রাস্ট বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স বিভাগের প্রথম বর্ষের ছাত্র।

নিহত জারিফের বন্ধু জাবের হোসাইন সাকিব জানান, গত সোমবার রাত ২টার দিকে টানা বর্ষণে পানি বেড়ে যাওয়ায় তার মা-বাবাকে নিয়ে নিরাপদ আশ্রয়ে যাওয়ার জন্য বের হয় জারিফ। এ সময় পথিমধ্যে পানির স্রোতে ভেসে যায় সে। নিখোঁজের খবর পেয়ে স্থানীয়রা তাকে উদ্ধার করতে বিভিন্ন স্থানে সন্ধান করতে থাকেন। এক পর্যায়ে মঙ্গলবার বিকেলে বিলের পাশে একটি গাছের শিকড়ের সঙ্গে আটকানো অবস্থায় তার মরদেহ পাওয়া যায়।

স্থানীয় আমিরাবাদ ইউনিয়ন পরিষদের স্থানীয় ইউপি সদস্য মো. জাহাঙ্গীর আলম জানান, জারিফের বসতঘরসহ পুরো এলাকা বন্যার পানিতে তলিয়ে গেছে। নিখোঁজের ১৩ ঘণ্টা পর বিশ্ববিদ্যালয় ছাত্র জারিফের মরদেহ উদ্ধার করা হয়। এদিন মাগরিবের পর জানাজার নামাজ শেষে তার মরদেহ জনকল্যাণ এলাকার সামাজিক কবরস্থানে দাফন করা হয়েছে।

টাইমস ডেস্ক/ ৮ আগস্ট ২০২৩

Share