সারাদেশ

এমপি লিটন মদপান করে মাতলামি!

নিজস্ব প্রতিবেদক, রংপুর  ||   আপডেট: ০২:৫৮ পিএম, ০৩ অক্টোবর ২০১৫, শনিবার

গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটন মাতাল অবস্থায় গাড়ি থেকে গুলি ছুঁড়েছেন বলে দাবি করছেন আহত শিশু সৌরভের বাবা সাজু মিয়া ও স্বজনরা। শুক্রবার দুপুরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে গেলে সাংবাদিকদের কাছে তারা এ দাবি করেন।

সাজু মিয়া জানান, প্রতিদিনের মতো শুক্রবার ভোরে সৌরভ মিয়া (১০) বাড়ির পাশে রাস্তায় হাঁটতে বের হয়। এ সময় ওই পথ দিয়ে গাড়িতে করে এমপি লিটন বামনডাঙ্গাস্থ তার নিজ বাড়িতে ফিরছিলেন। গোপালচরণ গ্রামের ব্র্যাক মোড় কালাইর ব্রিজ এলাকায় পৌঁছে হঠাৎ করে গাড়ি থেকে সৌরভকে লক্ষ্য করে পর পর তিনটি গুলি ছোঁড়েন লিটন। এতে সৌরভের ডান পায়ে দুটি ও বাম পায়ে একটি গুলিবিদ্ধ হয়।

পরে আশঙ্কাজনক অবস্থায় তাকে অ্যাম্বুলেন্সযোগে রংপুর মেডিকেলে নেয়ার পথে বামনডাঙ্গায় ওই অ্যাম্বুলেন্সের গতিরোধ করেন এমপি লিটন। এ সময় সাজু তার ছেলেকে নিয়ে রংপুর মেডিকেলে যাওয়ার জন্য জোড়াজুড়ি করলে লিটন সেখানেও তাকে ও অ্যাম্বুলেন্সের চালককে লক্ষ্য করে পর পর তিনটি গুলি ছোঁড়েন। পরে সেখান থেকে পালিয়ে পথ পরিবর্তন করে অন্য পথ দিয়ে গিয়ে রংপুর মেডিকেলে ছেলেকে ভর্তি করান।

সাজু ও তার স্ত্রী সেলিনা বেগম অভিযোগ করে বলেন, সংসদ সদস্য লিটন প্রায়ই মদ খেয়ে মাতলামি করেন এবং সারারাত বিভিন্ন এলাকা ঘুরে সকালে বাড়িতে ফেরেন। ঘটনার সময় লিটনকে মাতালের মত আচরণ করতে দেখা গেছে বলেও তারা দাবি করেন।

আহত সৌরভ জানান, এ সময় ওই স্থানে সে ছাড়া অন্য কোনো লোকজন ছিলেন না। কিছু বুঝে ওঠার আগেই গাড়ি থেকে জানালার কাচ খুলে গুলি ছোঁড়েন লিটন।

সৌরভের চাচা শাজাহান ও ফুপা সৈয়দ ফুয়াদ হানান বলেন, এমপি লিটন প্রায়ই মদ খেয়ে মাতলামি করেন বলে এলাকার অনেকেই জানেন। কিন্তু প্রভাবশালী হওয়ায় তার বিরুদ্ধে কেউ মুখ খুলতে সাহস পান না।

রংপুর মেডিকেল কলেজের কর্তব্যরত চিকিৎসক ডা. বাবুল কুমার সাহা জানান, আপাতত শিশুটি আশঙ্কামুক্ত। তবে এক্সরে রিপোর্টে পায়ে গুলির অবস্থান সনাক্ত করা না যাওয়ায় অপারেশন করে শিশুটির গুলি বের করতে হবে।

আহত সৌরভকে দেখতে গিয়ে গুলিবিদ্ধ হওয়ার বিষয়টি নিশ্চিত করে গাইবান্ধা পুলিশ সুপার আশরাফুল ইসলাম বলেন, কি কারণে এমন ঘটনা ঘটলো তা তদন্ত করে দেখা হচ্ছে।

Share