Home / উপজেলা সংবাদ / কচুয়ায় ড. মহীউদ্দীন খান আলমগীর এমপিকে ফুলেল শুভেচ্ছা
এমপিকে

কচুয়ায় ড. মহীউদ্দীন খান আলমগীর এমপিকে ফুলেল শুভেচ্ছা

কোয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসায় এমপিওভূকরন হওয়ায়

সকল জল্পনা আর কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে কচুয়ার ঐতিহ্যবাহী কোয়া-চাঁদপুর ইসলামিয়া দাখিল মাদ্রাসা এমপিওভূক্তকরন হয়েছে। ৫ জুলাই শিক্ষা মন্ত্রনালয়ের উপ-সচিব সোনা মনি চাকমা স্বাক্ষরিত ২৭১৬টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও কর্মচারীদের বেতন ভাতা এমপিওভূক্তকরন সংক্রান্ত এক বিবৃতির মাধ্যমে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে। এ প্রতিষ্ঠানগুলো এমপিওভূক্তকরন হওয়া শিক্ষক,শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে আনন্দ দেখা দিয়েছে।

এদিকে কোয়া-চাঁদপুর ইসলামিয়া দাখিল মাদ্রাসাটি এমপিওভূক্তকরন হওয়ায় সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপিকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন মাদ্রাসা ও স্কুল শিক্ষক,পরিচালনা পর্ষদের নেতৃবৃন্দ। বৃহস্পতিবার গুলবাহার গ্রামে এমপির বাসভবনে কোয়া ইসলামিয়া দাখিল মাদ্রাসা পরিচালনা পর্ষদের সভাপতি মো. জামাল হোসেন,মাদ্রাসার সুপার মো. ইয়াকুব আলী কচুয়ার সাংসদ ড. মহীউদ্দীন খান আলমগীরকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানান। এসময় কাউন্সিলর তাজুল ইসলাম রাজু, ওসি মো. মহিউদ্দিন,মাদ্রাসার প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা মো. আমিনুল হকের ভাই আবুল খায়ের,ছেলে মো. মমিনুল হক,মো. মঈন উল হক, মাদ্রাসার শিক্ষক,অভিভাবক সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য,২০০০ সালের ১ জানুয়ারী তৎকালীন সময়ে কচুয়া পৌর সদর থেকে প্রায় ২ কিলোমিটার পশ্চিমে কোয়া-চাঁদপুর গ্রামের বাসিন্দা মুক্তিযোদ্ধা ও শিক্ষা অধিদপ্তর কুমিল্লা অঞ্চলের সাবেক উপ-পরিচালক মরহুম আমিনুল হক এলাকার মাদ্রাসা শিক্ষা বিস্তারের চাহিদা মেটাতে এ মাদ্রাসাটি প্রতিষ্ঠা করেন। মাদ্রাসাটিতে বর্তমানে ১৩জন শিক্ষক, ৩ কর্মচারী ও প্রায় ৪ শতাধিক শিক্ষার্থী রয়েছে।

কচুয়ার নিন্দনপুর এমকে আলমগীর স্কুল এন্ড কলেজ এমপিওভূকরন হওয়ায় আনন্দিত শিক্ষক ও অভিভাবক

কচুয়া উপজেলার ঐতিহ্যবাহী নিন্দপুর এমকে আলমগীর স্কুল এন্ড কলেজ এমপিওভূক্তকরন হয়েছে। কলেজটি এমপিওভূক্তকরন হওয়া শিক্ষক,শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে আনন্দ দেখা দিয়েছে।
এদিকে নিন্দপুর মহীউদ্দীন খান আলমগীর এমপির নামে প্রতিষ্ঠিত স্কুল এন্ড কলেজটি এমপিওভূক্তকরন হওয়ায় সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপিকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন কলেজের অধ্যক্ষ, শিক্ষক ও অভিভাবক নেতৃবৃন্দ।

গতকাল বৃহস্পতিবার উপজেলা পরিষদ মিলনায়তনে চেক বিতরন অনুষ্ঠানে নিন্দপুর এমকে আলমগীর স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ হাবিবুর রহমান সেলিম ও কলেজের শিক্ষকবৃন্দ কচুয়ার সাংসদ ড. মহীউদ্দীন খান আলমগীরকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

উল্লেখ্য, কচুয়ার পশ্চিম জনপদে নিন্দপুর গ্রামে ১৯৯৮ সালে নিন্দপুর এমকে আলমগীর নামে স্কুল এন্ড কলেজ প্রতিষ্ঠাতা হয়। পরবর্তীতে কলেজটি ২০১৫ সালে যাত্রা শুরু হয়। বর্তমানে কলেজ শাখায় অধ্যক্ষ সহ ২০জন শিক্ষক,কর্মচারী ও উভয় শাখায় প্রায় এক হাজার শিক্ষার্থী রয়েছে।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ৭ জুলাই ২০২২