Home / সারাদেশ / এমপিওর দাবিতে শিক্ষক সমাবেশ
এমপিওর দাবিতে শিক্ষক সমাবেশ

এমপিওর দাবিতে শিক্ষক সমাবেশ

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের সকল স্তরের শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তির দাবিতে রোববার (২২ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে শিক্ষক-কর্মচারীরা শিক্ষক সমাবেশ পালন করেছে।

নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশন’র পেডে কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, চলমান আন্দোলনের ২৮তম দিনে শিক্ষক সমাবেশে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য বীরমুক্তিযোদ্ধা এস.এম আবুল কালাম আজাদ এম.পি।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, “আমি প্রধানমন্ত্রীর প্রতিনিধি হিসাবে আজকের শিক্ষক সমাবেশে উপস্থিত হয়েছি। আমি নন-এমপিও শিক্ষক-কর্মচারীদের দুঃখ দুর্দশা আত্মোপলব্ধি করেছি। আমি আজ থেকে আপনাদের এমপিওভুক্তির দূতিয়ালী হিসাবে কাজ করবো। মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে আমি ঘোষণা করছি আগামী শিক্ষাবর্ষ হতে সকল প্রতিষ্ঠানের এমপিও কার্যকর করা হবে।”

প্রসঙ্গত, শিক্ষক সমাবেশ উপলক্ষে সকাল ৭ টা থেকেই শিক্ষক-কর্মচারীরা জাতীয় প্রেসক্লাবের সমবেত হতে থাকে। সংগঠনের সিনিয়র যুগ্ম সম্পাদক মোঃ শফিকুল ইসলাম ও সাংগঠনিক সম্পাদক মফিজ উদ্দিনের যৌথ উপস্থাপনায় সকাল ১০ টা থেকে সমাবেশ শুরু হয়। সভাপতি অধ্যক্ষ মোঃ এশারত আলীর সভাপতিত্বে শিক্ষক সমাবেশে প্রধানবক্তা হিসাবে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক অধ্যক্ষ তাপস কুমার কুন্ডু।

দুপুর ২টায় সমাপনী বক্তব্যে সভাপতি অধ্যক্ষ মোঃ এশারত বলেন, “আমাদের দীর্ঘ ২৮ দিনের আন্দোলন সংগ্রাম আজ সাফল্যের মুখ দেখেছে।” প্রধানমন্ত্রী প্রতিনিধির মাধ্যমে আগামী শিক্ষাবর্ষে এমপিওভুক্তির ঘোষণা দেওয়ায় সভাপতি তাঁকে অভিনন্দন জানান। তিনি শিক্ষক সমাবেশ সফল করার জন্য শিক্ষক-কর্মচারীদের প্রতি কৃতজ্ঞতা পোষণ করেন এবং আন্তরিক ধন্যবাদ জানিয়ে শিক্ষক সমাবেশের সমাপ্তি ঘোষণা করেন।

প্রেস বিজ্ঞপ্তি ।। আপডেট: ০৮:০৬ পিএম, ২২ নভেম্বর ২০১৫, রোববার
ডিএইচ