Home / চাঁদপুর / চাঁদপুরের সাবেক এডিসি আবদুল হাই নার্সিং ও মিডওয়াইফারির পরিচালক
Abdul Hai

চাঁদপুরের সাবেক এডিসি আবদুল হাই নার্সিং ও মিডওয়াইফারির পরিচালক

নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরের পরিচালক হিসেবে বদলিপূর্বক প্রেষণে নিয়োগ পেয়েছেন চাঁদপুরের সাবেক অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ আবদুল হাই। বর্তমানে তিনি মোবাইল গেইম ও এপ্লিকেশননের দক্ষতা উন্নয়ন শীর্ষক প্রকল্পের পরিচালক হিসেবে কর্মরত রয়েছেন।

২ ডিসেম্বর রোববার জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রেষণ-১ অধিশাখার উপসচিব মুহাম্মদ আবদুল লতিফ স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

হাই চাষাড়া হাইস্কুল থেকে এসএসসি ও চট্টগ্রাম কলেজ থেকে মানবিক বিভাগে এইচএসসি পাস করেন। পরে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন মোহাম্মদ আবদুল হাই।

কর্মজীবনে তিনি চাঁদপুরের স্থানীয় সরকার বিভাগের ডেপুটি ডিরেক্টর ও বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয়ের ডেপুটি প্রজেক্ট ডিরেক্টরসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। জেলা ব্র্যান্ডিং ইলিশে বাড়ি চাঁদপুর প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করায় তিনি জনপ্রশাসন পদকে ভূষিত হন।

২০১৬ সালেল ৮ মার্চ চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (এডিসি) হিসেবে যোগদান করে চাঁদপুরের জনবান্ধব অফিসার হিসেবে সর্বত্র তার একটি পরিচিতি লাভ করেন । চলতি বছর আইসিটিতে চট্রগ্রাম বিভাগে শ্রেষ্ঠ এডিসি আইসিটি ও শিক্ষা হিসেবে পুরস্কার পেয়েছেন ।

তাঁর গ্রামের বাড়ী ফেনী জেলায়। ১৯৯৭ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগ থেকে গ্র্যাজুয়েশন ও একই বিষয়ে ১৯৯৮ সালে পোস্ট গ্র্যাজুয়েশন শেষ করেন।

কর্মজীবনে ২০০৩ সালে বিসিএস ক্যাডারে উত্তীর্ণ হয়ে ম্যাজিস্ট্রেট সাতক্ষীরা, আরডিসি মাগুরা ও নারায়ণগঞ্জ, টাংগাইলের মধুপুর, ধনবাড়ি উপজেলা ও ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার এসিল্যান্ড, রাঙ্গামাটির ননিয়ারচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও), প্রবাসী কাল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব এবং সর্বশেষ চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করেন।

স্টাফ করেসপন্ডেন্ট, ৪ ডিসেম্বর ২০১৯