Home / বিশেষ সংবাদ / এক রাতের ব্যবসায় ২৫ লাখ টাকার মালিক! (ভিডিও)
এক রাতের ব্যবসায় ২৫ লাখ টাকার মালিক

এক রাতের ব্যবসায় ২৫ লাখ টাকার মালিক! (ভিডিও)

একটা ভালো ব্যবসার সন্ধান পেয়েছি। ঠিকঠাক মতো করতে পারলে রাতারাতি বড়লোক। ব্যবসাটা আমরা করতে চাই, ভালো ভাবে যদি করতে পারি তাহলে সাইফুলকেও হয়তো ব্যবসাটা শিখিয়ে দেয়া যাবে।

প্রিয় পাঠক, এভাবেই ইন্ডিপেন্ডেন্ট টিভির অনুসন্ধানী দল “তালাশ” তাদের টিম নিয়ে নেমে পড়ে মাঠে। কিভাবে এক রাতের ব্যবসায় ২৫ লক্ষ টাকার মালিক হওয়া যায় তা জানতে।

আর এজন্য তারা গোয়েন্দা ঠিক করে, কিভাবে এক রাতে বড় লোক হওয়া যায় তা জানতে। অনুসন্ধান পর্ব শুরু হয় এভাবেঃ

সাইফুল ইসলাম, বয়স ত্রিশ। গ্রামের বাড়ি ফেনীর পরশু রাম উপজেলার খোলা পাড়ায়। এমএলএম ব্যবসা ডেসটিনি ও ইউনিপেটুইউ করে কয়েক লাখ টাকা হারিয়ে এখন দিশেহারা। সেই ক্ষতি কাটিয়ে উঠতে দ্রুত ধনী ওটার চেষ্টা তার। একটা ব্যবসার কথা শুনবো তার কাছ থেকে। যে ব্যবসার মাধ্যমে নাকি এক রাতের মধ্যেই ২৫ লক্ষ টাকার মালিক হওয়া যায়। এই ব্যবসায় ইমতিয়াজ নামের একজনকে আমন্ত্রন জানালো নজরূল। ব্যবসার ধাপ গুলো এবার জেনে নেয়া যাক। প্রথম ধাপে, কোম্পানী নমুনা হিসেবে নকল ১৮০০ টাকা দেবে। এই টাকা ব্যাংকে চারানোর পর দ্বিতীয় ধাপ শুরু। এই ধাপে একলাখ বিশ হাজার টাকা দিয়ে ডিলারশীপ নিতে হবে। এসময় কোম্পানী চারটি নকল ৫০০ টাকার নোট বানানো শিখিয়ে দেবে। সাথে আরো নকল ১৫ হাজার টাকা দেবে। এসব টাকা ব্যাংকে চালাতে পারলেই তৃতীয় বা চূড়ান্ত ধাপ শুরু। তখন সাড়ে বার লাখ টাকা দিয়ে পচিশ লাখ টাকা মূল্যের নকল সাদা কাগজ ও সরঞ্জাম কিনতে হবে। তাতে সাড়ে বার লাখ টাকা নিজের বাকি সাড়ে বার লাখ টাকা কোম্পানীর কমিশন। এভাবে প্রতিমাসে পাওয়া যাবে ৫০ লাখ টাকা মূল্যের নকল নোটের সরঞ্জাম।

এক রাতের ব্যাবসায় ২৫ লক্ষ টাকার মালিক
লোভনীয় অফার! এমন লোভনীয় অফার থেকে আসলে নিজেকে সরিয়ে রাখা খুবই কঠিন। যে ব্যক্তিকে এমন টাকার ছড়াছড়ির ব্যবসার সন্ধান দেয়া হয়েছে সেও নিজেকে সামলে নিতে পারবে বলে মনে হচ্ছে না। এই ঢাকাতো আসলেই অন্যরকম শহর। টাকাতো বাতাসে ওড়েই সবখানে, শুধু একটু মাথা সেই টাকা ধরে ফেলা। তারপর আর কে পায়? তারপর শিকারকে বাংলাদেশ ব্যাংকের সামনের রাস্তায় আগ্রহী যুবককে অপেক্ষা করতে বললো মোস্তফা নামের এক ব্যক্তি। আর এভাবেই তালাশ টিম ফাঁদ পাতে এই ব্যবসার মূল হোতাদের ধরতে।

প্রিয় পাঠক, শেষ পর্যন্ত এই চক্রকে কি পুলিশ গ্রেফতার করতে পেরেছিলো? নাকি তড়িৎ গতিতে পালিয়ে গিয়েছিলো সবাই? শেষ পর্যন্ত কি তালাশ টিমের মিশন সাকসেস হয়েছিলো? জানতে হলে পুরো ভিডিওটি দেখুন :

ক্রাইম নিউজ ডেস্ক || আপডেট: ০৪:৪১ পিএম, ২৩ ডিসেম্বর ২০১৫, বুধবার

এমআরআর