Home / চাঁদপুর / এক দফা দাবিতে চাঁদপুরে আনসার সদস্যদের মানববন্ধন
আনসার

এক দফা দাবিতে চাঁদপুরে আনসার সদস্যদের মানববন্ধন

চাকরি জাতীয়করণের এক দফা দাবিতে চাঁদপুরে মানববন্ধন ও বিক্ষোভ করেছে আনসার সদস্যরা।

রোববার (২৫ আগস্ট) দুপুরে চাঁদপুর প্রেসক্লাবের সামনে তারা ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করে। পরে আনসার সদস্যরা বিভিন্ন স্লোগান দিয়ে বিক্ষোভ মিছিল করে শহরের শপথ চত্ত্বর মোড়ে অবস্থান নেন।

আনসার সদস্য আবু সাঈদ বলেন, আমরা আনসার সদস্য। আমরাদের একটাই দাবী আমাদের জাতীয় করণ করতে হবে। ১৯৪৮ সাল থেকে আমরা সংগঠিত আনসার বাহিনী। কিন্তু আমাদের দাবীগুলোর বিষয়ে আমাদের উর্ধ্বতনরা কোন খোঁজ খবরই নেন না। আমরা এই বৈষ্যম দুর করতে চাই।

আনসার সদস্যদের সমন্বয়ক কামরুল হাসান বলেন, আমরা নানাভাবে বৈষম্যের শিকার। আমাদের জাতীয় করণ করতে হবে। আমাদের এটাই হচ্ছে মূল দাবী। কাজের জন্য জেলা অফিসে গেলেও হয়রানির শিকার হই। আমাদেরকে প্রতিবছর ৬ মাস থেকে ৮ মাস অবসর থাকতে হয়। যখন কাজ থাকে না, তখন আমাদের রেশন দেয়া হয় না।

তিনি আরও বলেন, অস্ত্রধারী এবং প্রশিক্ষণ প্রাপ্ত হয়ে কেন আমরা অবসরে থাকবো। এসব বৈষ্যম দুর করতে হবে। আর না হয় আমাদের এই দাবী আদায়ের কর্মসূচি চলবে।

এসময়  আরো বক্তব্য রাখেন সাধারণ আনসার সদস্য কফিল উদ্দিন, ফিরোজ উদ্দিন, শাহাদাত হোসেন, নাঈম হোসেন, মোঃ তানভীর, মোঃ শাহজাহান, আরাফাত হোসেন।

চাঁদপুর আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা কমান্ড্যান্ট উজ্জল কুমার পাল বলেন, তোমরা বিদ্রোহ করো না, কারণ বিদ্রোহের ফল ভাল হয় না। আন্দোলন করো, আন্দোলনের জন্য কোন বাঁধা নেই। ডিজি মহোদয়কে কমিটির প্রধান করে একটি তদন্ত কমিটি করা হয়েছে। তাদের যৌক্তিক দাবীগুলোই দ্রুতই সমাধান করা হবে।

প্রতিবেদক: মাজহারুল ইসলাম অনিক,২৫ আগস্ট ২০২৪