চাঁদপুর

এক ঝলকেই আগুন নিভিয়ে দিলেন এসপি শামসুন্নাহার !

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ ২০১৬ উদযাপনে রোববার (১৮ ডিসেম্বর) মহড়া অনুষ্ঠানে ফায়ার সার্ভিসের লাগানো আগুন অগ্নি নির্বাপক যন্ত্রের সাহায্যে এক ঝলকেই নিভিয়ে দিলেন এসপি শামসুন্নাহার।

এসময় উপস্থিত অতিথি ও দর্শনার্থী অনেকেই বিষয়টি বেশ আনন্দের সাথে উপভোগ করেন। ধুয়ায় চারদিক অন্ধাকারচ্ছন্ন হয়ে যায।

এছাড়া ফায়ার সার্ভিক কর্মীরা তাদের অন্যান্য মহড়া প্রদর্শন করে।

এর আগে সকাল সাড়ে ৯ টায় চাঁদপুর ফায়ার সার্ভিসের আয়োজনে মিশন রোড কার্যালয়ে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার শামসুন্নাহার।

তিনি বলেন, ‘ফায়ার সার্ভিসের কাজটা আসলে দেখা যায় না, অথচ ফায়ারম্যানরা জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে থাকেন। তাদেরকে সবসময়ই সর্তক অবস্থানে থাকতে হয়। কোথাও দুর্ঘটনা ঘটলে সাথে সাথে সকল প্রস্তুতি নিয়ে দৌড়ে যেতে হয়। কিন্তু দেখা যায় অনেক জায়গায় আগুন লাগার স্থানে গেলে রাস্তা না থাকার কারণে ফায়ার সার্ভিস কর্মীরা ঠিকমতো তাদের কাজ করতে পারেন না।

তিনি বলেন চাঁদপুরে অনেক সুন্দর এবং বড় বড় বাড়ি ঘর রয়েছে কিন্তু কোন দুর্ঘটনা ঘটলে গাড়ি নিয়ে যাওয়ার মতো কোন রাস্তা থাকে না। তাই আমাদেরকে দুর্ঘটনার মোকাবেলা করার কথা চিন্তা করে গাড়ি যাতায়াতের রাস্তা রেখে বাড়ি ঘর তৈরি করতে হবে।

পুলিশ সুপার বলেন, ‘চাঁদপুরে অনেক জলাশয় রয়েছে স জলাশয় গুলো যেনো আগামীতে দখল না হয় সেদিকে প্রসাশন ও পৌর কর্তৃপক্ষকে খেয়াল রাখতে হবে। আপনারা প্রত্যেকে যার যার এলাকা নিরাপদ রাখার চেষ্টা করবেন। তাহলেই আমরা যে কোনো দুর্ঘটনা মোকাবেলা করতে পারবো।ৎ

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক ) মোঃ মাসুদ হোসেন, চাঁদপুর পৌর সভার মেয়র ও জেলা আওয়ামীলীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ সহকারী পরিচালক রতন কুমার নাথের সভাপতিত্বে এবং ফায়ারম্যান খোকন মজুমদারের পরিচালনায় এসময় উপস্থিত ছিলেন চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি বি এম হান্নান, সাধারণ সম্পাদক সোহেল রুশদী, ২ নং ওয়ার্ড কাউন্সিলর মাহমুদুর রহমান দোলন, ১২ নং ওয়ার্ড কাউন্সিলর হাবিবুর রহমান দর্জি প্রমুখ।

আলোচনা শেষে অগ্নিকান্ডের দুর্ঘটনায় কিভাবে আগুন নিভানো হয় তা মহড়ার মাধ্যমে প্রদর্শন করেন ফায়ার সার্ভিস কর্মীরা। সবশেষে শহরে ফায়ার সাভির্স সপ্তাহের র‌্যালি বের করা হয়।

প্রতিবেদক- কবির হোসেন মিজি ।। আপডটে, বাংলাদশে সময় ০৩ : ২০ পিএম, ১৭ ডিসেম্বর ২০১৬ শনিবার
এইউ

Share