এক্সপ্রেস ইন্সুরেন্স লিমিটেডের চেয়ারম্যান হলেন মানিক ও ভাইস প্রেসিডেন্ট কায়সার

সম্প্রতি অনুষ্ঠিত পুঁজিবাজারে তালিকাভুক্ত বিমা খাতের কোম্পানি দেশের স্বনামধন্য এক্সপ্রেস ইন্সুরেন্স লিমিটেডের পরিচালনা পর্ষদের সভায় মাজাকাত হারুন মানিক চেয়ারম্যান এবং এবিএম কায়সার ভাইস চেয়ারম্যান পুননির্বাচিত হয়েছেন। ১লা জুলাই ২০২৪ইং এক্সপ্রেস ইন্সুরেন্স লিমিটেডের পরিচালনা পর্ষদের সভায় তাদেরকে নির্বাচিত করা হয়।

পুননির্বাচিত চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি ও সমাজ সেবক মাজাকাত হারুন মানিক চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার ৭নং ওয়ার্ড পাঁচগাছিয়া গ্রামের কৃতি সন্তান। তিনি মতলব উওর উপজেলা ছেংগারচর পৌরসভার পাঁচ গাছিয়া গ্রামে সমভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। তার পিতার নাম মরহুম আবু আহমেদ,মাতা মরহুমা জেবুন্নেছা।

অপরদিকে নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান এবিএম কায়সার ভুইয়া একই পৌরসভার ৩ নাম্বার ওয়ার্ড কলাকান্দা গ্রামের কৃতিসন্তান। তিনি কলাকান্দা গ্রামে সমভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। তার পিতার নাম বিশিষ্ট শিল্পপতি মরহুম আব্দুর রশিদ ভূঁইয়া।

এক্সপ্রেস ইন্সুরেন্স লিমিটেডের এর পুননির্বাচিত চেয়ারম্যান মাজাকাত হারুন মানিক এক্সপ্রেস ইন্স্যুরেন্সের অন্যতম পরিচালক। তিনি ২০১২-১৫ মেয়াদে কোম্পানিটির চেয়ারম্যান এবং ২০২২-২৩ মেয়াদে ভাইস চেয়ারম্যান ছিলেন। ২০২৩-২৪ মেয়াদে চেয়ারম্যান ছিলেন।

মতলব উওর উপজেলার অন্যতম দানবীর, পরোপকারী বিশিষ্ট শিল্পপতি ও সমাজ সেবক মাজাকাত হারুন মানিক এক্সিম ব্যাংক লিঃ স্পনসর উদ্যোক্তা শেয়ার হোল্ডার ও সাবেক পরিচালক, অ্যারন ডেনিম লিমিটেডের চেয়ারম্যান, বাংলাদেশ কেমিক্যাল ইমপোর্টার্স এসোসিয়েশন এর প্রেসিডেন্ট, এফবিসিসিআই এর সাধারণ বডির মেম্বার। তিনি ব্যবসায়িক কাজে বিশ্বের বিভিন্ন দেশ ভ্রমন করেছেন। তিনি দীর্ঘ কর্মময় জীবনে মেধা, দক্ষতা ও সততার মাধ্যমে তিনি দেশের অন্যতম সেরা বিমা ব্যক্তিত্ব, ব্যাংকিং খাতে একজন সফল ব্যাংকার হিসেবে এবং শিল্পপতি হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। এ ছাড়া তিনি বিমা বিষয়ক বিভিন্ন সভা-সেমিনারে যোগদান করেন।

মাজাকাত হারুন মানিক চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার পাঁচগাছিয়া গ্রামে অত্যান্ত মনোরম পরিবেশে অত্যাধুনিক প্রতিষ্ঠিত পাঁচগাছিয়া আবু আহমাদ দারুল উলূম মাদরাসা, বিভিন্ন মসজিদ মাদ্রাসার প্রতিষ্ঠাতা। তিনি এলাকায় প্রতি বছর পবিত্র মাহে রমাজন মাসে,শীতার্ত গরীব,দুস্থ,অসহায় মানুষের পাশে দাড়িয়েছেন। এদিকে চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌরসভার ৭নং ওয়ার্ড পাঁচগাছিয়া গ্রামের কৃতি সন্তান মাজাকাত হারুন মানিক এক্সপ্রেস ইন্সুরেন্স লিমিটেডের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান হিসেবে পুননির্বাচিত এবং একই পৌরসভার কলাকান্দা গ্রামের কৃতিসন্তান এবিএম কায়সার ভুইয়া এক্সপ্রেস ইন্সুরেন্স লিমিটেডের পরিচালনা পর্ষদের ভাইস চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হওয়ায় মতলব উত্তর উপজেলা ও ছেংগারচর পৌরসভার বিভিন্ন সামাজিক,রাজনৈতিক, ব্যবসায়ী নেতৃবৃন্দ, সুধিসমাজ তাদেরকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

নিজস্ব প্রতিবেদক, ২ জুলাই ২০২৪

Share