Home / জাতীয় / একশত টাকার প্রাইজবন্ডের ড্র অনুষ্ঠিত
Prize Bond

একশত টাকার প্রাইজবন্ডের ড্র অনুষ্ঠিত

একশ টাকা মূল্যমানের প্রাইজবন্ডের ৮২তম ড্র অনুষ্ঠিত হয়েছে। রোববার ঢাকা বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিকশনার (সার্বিক) মোহা. আনিছুর রহমানের সভাপতিত্বে কমিশনার কার্যালয়ের সম্মেলন কক্ষে এ ড্র অনুষ্ঠিত হয়। বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক ও ড্র কমিটির সচিব মাছুম পাটোয়ারী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রথম পুরস্কার পেয়েছে সব সিরিজের ০৮৩৯৮৫৭ নম্বর ও দ্বিতীয় পেয়েছেন ০৩৪৪১২২ নম্বর। তৃতীয় পুরস্কারের দুটি নম্বর হচ্ছে ০০০২৬৮৭ এবং ০২৭০৬৪২। চতুর্থ পুরস্কার ০০১৯৩৬৭ এবং ০৭৬৪২০৮।

প্রচলনযোগ্য ১০০ টাকা মূল্যমানের মোট ৪২টি সিরিজের ৪৬টি সাধারণ সংখ্যা এবারে পুরস্কারের যোগ্য বলে বিবেচিত হয়েছে। প্রথম পুরস্কার বিজয়ী প্রত্যেকে ৬ লাখ ও দ্বিতীয় পুরস্কার বিজয়ী ৩ লাখ ২৫ হাজার টাকা করে পাবেন।

এ ছাড়া তৃতীয় পুরস্কার বিজয়ীরা এক লাখ, চতুর্থ পুরস্কার বিজয়ীরা ৫০ হাজার এবং পঞ্চম পুরস্কার বিজয়ীরা ১০ হাজার টাকা করে পাবেন। এবারের ড্রয়ে ০০০০০০১ থেকে ১০০০০০০ ক্রম সংখ্যার অন্তর্ভুক্ত বন্ডগুলো থেকে ৪২টি সিরিজের ৪৬টি সাধারণ সংখ্যার মোট ১ হাজার ৯৩২টি পুরস্কার ঘোষণা করা হয়েছে।

প্রসঙ্গত, প্রতি তিন মাস পরপর প্রাইজবন্ডের ড্র হয়ে থাকে। একক সাধারণ পদ্ধতি তথা প্রত্যেক সিরিজের একই নম্বরে প্রাইজবন্ডের ড্র পরিচালিত হয়। প্রচলনযোগ্য ১০০ টাকা মুল্যমানের ৪৩টি সিরিজের ৪৬টি সাধারণ সংখ্যা এই ড্রয়ে পুরস্কারের যোগ্য বলে বিবেচিত হয়।

নিউজ ডেস্ক || আপডেট: ১১:৩৯ পিএম, ৩১ জানুয়ারি ২০১৬, রোববার

এমআরআর