Home / চাঁদপুর / একটা রাষ্ট্রের ভিত্তি হলো উন্নত শিক্ষা ব্যবস্থা : জেলা প্রশাসক
একটা রাষ্ট্রের ভিত্তি হলো উন্নত শিক্ষা ব্যবস্থা : জেলা প্রশাসক

একটা রাষ্ট্রের ভিত্তি হলো উন্নত শিক্ষা ব্যবস্থা : জেলা প্রশাসক

চাঁদপুর জেলা প্রশাসক (যুগ্ম-সচিব) মো. আব্দুস সবুর মন্ডল পিএএ বলেছেন, বর্তমান সরকার মনে করেন, একটা রাষ্ট্রের ভিত্তি হলো উন্নত শিক্ষা ব্যবস্থা। তাই তিনি বাংলাদেশের শিক্ষা ব্যবস্থাকে আরো এগিয়ে নেয়ার জন্য বছরের প্রথম দিনে শিক্ষার্থীদের হাতে বিনামূল্যের পাঠ্যবই তুলে দিচ্ছেন।

সোমবার (১ জানুয়ারি) সকালে সারাদেশের ন্যায় আন্দঘন পরিবেশে চাঁদপুর হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যের পাঠ্যবই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমরা যারা এ বিদ্যালয়ে লেখা পড়া করছো তারা প্রত্যেকেই অনেক মেধাবী। তোমাদের কাছে আমরা অনেক কিছু আশা করি তোমরা সবাই মনযোগ সহকারে পড়ালেখা করে কেউ ডাক্তার, ইঞ্জিনিয়ার, ডিসি, এসপি হবা। তোমরা বড় হবার জন্যই পড়ালেখা করছে।

তিনি আরো বলেন, আমরা যখন তোমাদের মতো ছিলাম, তখন আমাদেরকে বই কিনতে হতো। অনেক বাবাকে সন্তানদের পড়ালেখার জন্য জমি বিক্রি কিংবা বন্দক রেখে বই কিনতে হয়েছে। কেউ কেউ অন্য শিক্ষার্থীর কাছে বই দ্বার করে পড়েছেন। আর এখন দেশ অনেক উন্নত হয়েছে, বছরেরর প্রথম দিনেই সরকার তোমাদের হাতে বই তুলে দিচ্ছেন। তোমরা তোমাদের যার যার স্বপ্ন নিয়ে পড়ালেখা করে বড় হও এটাই আমাদের প্রত্যাশা।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) মো. হাফেজ মুহাম্মদ মাহবুব আলী খানের সভাপতিত্বে ও সহকারি শিক্ষক আবদুল্লাহ আল মামুনের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি ও শিক্ষা) মঈনুল হাসান, উপজেলা নির্বাহী কর্মকর্তা কার্নিজ ফাতেমা।

এছাড়াও বক্তব্য রাখেন চাঁদপুর প্রেস ক্লাবের সহ-সভাপতি সোহেল রুশদী, বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. শহীদ উল্ল্যাহ, সিনিয়র শিক্ষক মঞ্জুর আলম প্রমুখ।

এসময় বিদ্যালয়ের অন্যান্য শিক্ষক-শিক্ষিকাসহ অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন ।

প্রতিবেদক : কবির হোসেন মিজি
: আপডেট, বাংলাদেশ সময় ৯:৩৫ পিএম, ০১ জানুয়ারি ২০১৮, সোমবার
এইউ