Home / উপজেলা সংবাদ / হাজীগঞ্জ / একজন বঙ্গবন্ধু প্রেমিকের দলপ্রেমের কথা
একজন বঙ্গবন্ধু প্রেমিকের দলপ্রেমের কথা

একজন বঙ্গবন্ধু প্রেমিকের দলপ্রেমের কথা

‎Saturday, ‎April ‎25, ‎2015   08:08:05 PM

জহিরুল ইসলাম জয় :

প্রাথমিক বিদ্যালয়ে পড়াশুনা করে আসছে, যখন ৫ম শ্রেণীর ছাত্র তখনই বইয়ের পাতায় দেখতে পায় বাংলাদেশের মুক্তিযুদ্ধের শ্রেষ্ঠ নায়ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের কৃতিত্ব ও আওয়ামী লীগের আর্বিভাবের সংগ্রামী কাহিনী।

সেই থেকে সমাজ সংসার ভুলে গিয়ে আওয়ামী লীগের যখন যেখানে মিছিল মিটিং হয় শুনা মাত্রই ছুটে যেত এমনি এক আওয়ামী দল প্রেমিক জামাল উদ্দীন শাকা নামের ৩০ বছরের এ যুবকের সাথে কথা হয় হাজীগঞ্জ বাজারের বালুর মাঠে।

তখন ১৩/১৪ বছরের বালক রাজনৈতিক সমর্থক ও পরবর্তী ১৯৯৬ সনে ঢাকার পল্লবীতে শ্রমিক লীগের একজন কর্মী হিসেবে যোগদান করে। পড়াশুনা বেশি দূর না করতে পেরে রাজ মিস্ত্রী শ্রমিক হিসেবে দেশের বিভিন্ন যায়গায় কাজ করে আসছে। কর্মস্থলে যেখানেই ছিল সেখানেই আওয়ামী লীগের কোন সভা সমাবেশ কিংবা মিছিল মিটিং দেখলেই ছুটে যেত। ১৯৯৬ সাল থেকেই চাঁদপুরের হাজীগঞ্জে আওয়ামী লীগের নিয়মিত রাজপথের কর্মকান্ড দেখে এখন পর্যন্ত এখানেই রয়ে গেল। সুযোগ আসলো ২০১২ সালে চাঁদপুর জেলা আওয়ামী তরুণ লীগ হাজীগঞ্জ শাখার যুগ্ম আহবায়ক পদ পেয়ে।

এ যেন সোনার হরিণ হাতে পেয়েছে এ ভেবে নিজের শ্রমের জমানো টাকা ভেঙ্গে হাজীগঞ্জ উপজেলার তরুণলীগের ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে কমিটি গঠন করে অনেক পরিচিতি লাভ করেছে। তবে এরই মাঝে দলকে যতটুকু দিয়েছে আবার সেই দল থেকে অনেকটা নানান বিষয় নিয়ে কষ্টের কথাও বলে নিজের মধ্যে চেপে রেখেছে বলে এমন বিলাপ শুনা যায় তার কণ্ঠে।

দল প্রেমিক এ নেতা বলেন, বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা যত দিন বেচে থাকবে ততদিন নিজের কথা না ভেবে অতিতের ন্যায় ভবিষ্যতেও আওয়ামী লীগের জন্য একজন কর্মী হয়ে কাজ করে যাব।

চাঁদপুর টাইমস : এমআরআর/জেআইজে/২০১৫

নিয়মিত আপনার ফেসবুকে নিউজ পেতে লাইক দিন : https://www.facebook.com/chandpurtimesonline/likes