Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / এই সেতুটি মানুষের জন্য পদ্মা সেতু থেকে কোন অংশে কম নয়
সেতুটি

এই সেতুটি মানুষের জন্য পদ্মা সেতু থেকে কোন অংশে কম নয়

চাঁদপুরের ফরিদগঞ্জে ডাকাতিয়া নদীর উপর দীর্ঘ প্রতীক্ষিত ব্রীজ নির্মানের ভিত্তি প্রস্তর স্থাপন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
১৬ অক্টোবর সকালে উপজেলার সুবিদপুর পশ্চিম ইউনিয়নের মুন্সীরহাট এলাকায় ব্রীজের নাম ফলক উন্মোচন শেষে আলোচনা অনুষ্ঠিত হয়।

উপজেলা প্রকৌশলী আবরার আহাম্মেদের সভাপতিত্বে, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আল-আমিন পাটওয়ারী পরিচালনায় এবং সংসদ সদস্যের ইউনিয়ন প্রতিনিধি পারভেজ আহমেদ, মোস্তফা কামাল ঢালীর সার্বিক তত্ত্বাবধানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, চাঁদপুর-৪ (ফরিদগঞ্জ) নির্বাচনী আসনের সংসদ সদস্য সাংবাদিক মুহম্মদ শফিকুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে মুহম্মদ শফিকুর রহমান এমপি বলেন, অনাদিকাল থেকেই খেয়াপার হয়ে এপারের লোকজন ওপার এবং ওপারের লোকজন এপারে সামাজিক আচার,অনুষ্ঠান, হাট-বাজার, ব্যবসা-বাণিজ্য ও কৃষি পণ্য বাজারে আনা নেওয়া এবং স্কুল-মাদ্রাসায় পড়ুয়া কোমলমতি ছাত্র-ছাত্রীরা যাতায়াত করত। এ সেতু নির্মাণের মধ্য দিয়ে শুধু ফরিদগঞ্জ উপজেলা নয়, পার্শ্ববর্তী বিভিন্ন উপজেলা এবং কয়েকটি জেলার ভাগ্যের উন্নয়ন হবে। শুধু তাই নয়, যাতায়াত ব্যবস্থায় এক নতুন মাত্রা যোগ হবে। এই সেতু এ অঞ্চলের মানুষের জন্য পদ্মা সেতু থেকে কোন অংশে কম নয়।

তিনি আরো বলেন, সেতুর গুনগুত মান রক্ষায় কোন ধরনের ছাড় দেওয়া হবে না এবং সেতু নির্মানকালে শুধু আমার কোন কর্মী নয়, কেউ কোন ধরনের অর্থ দাবী করলে বেঁধে রেখে থানায় জানাবেন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পরিকল্পনা মন্ত্রণালয়ের সাবেক সিনিয়র সচিব ও কর্মসংস্থান ব্যাংকের চেয়ারম্যান মো. নূরুল আমিন, এলজিইডি চাঁদপুরের নির্বাহী প্রকৌশলী ইউনুছ বিশ্বাস, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি খাজে আহমেদ মজুমদার, মুন্সীরহাট আলিম মাদ্রাসার অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা মোরশেদ আলম, মুন্সীরহাট জিএন্ডএ আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবুল কাশেম।

এ সময় উপস্থিত ছিলেন, ফরিদগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ শহীদ হোসেন, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি তোফায়েল আহমেদ ভূঁইয়া, ফরিদগঞ্জ দক্ষিণ ইউনিয়নের চেয়ারম্যান আলমগীর হোসেন রিপন, সুবিদপুর পশ্চিম ইউনিয়নের মো. মহসিন হোসেন, গুপ্টি পূর্ব ইউনিয়নের চেয়ারম্যান সাহাজান পাটওয়ারী, সুবিদপুর পূর্ব ইউনিয়নের চেয়ারম্যান বেলায়েত হোসেন, গোবিন্দপুর দক্ষিণ ইউনিয়নের চেয়ারম্যান আলাউদ্দিন ভূঁইয়া, চরদুঃখিয়া পূর্ব ইউনিয়নের চেয়ারম্যান মাহমুদুল হাছান মিরাজ, রুপসা দক্ষিণ ইউনিয়নের চেয়ারম্যান শরীফ হোসেন খান, উপজেলা আ’লীগ নেতা জিএম হাছান তাবাচ্ছুম, উপজেলা যুবলীগের আহবায়ক আবু সুফিয়ান শাহীন, সিনিয়র যুগ্ম আহবায়ক হেলাল উদ্দিন আহমেদ, সাবেক আহবায়ক বিল্লাল হোসেন পাটওয়ারী, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক ইসমাইল হোসেন পাটওয়ারী, পৌর সভার সাবেক প্যানেল মেয়র মো. খলিলুর রহমান, উপজেলা ছাত্রলীগের সভাপতি কামরুল হাছান পাটওয়ারী, পৌর ছাত্রলীগের সভাপতি গাজী আলী নেওয়াজ, সাধারন সম্পাদক হৃদয় গাজী প্রমূখ।

এসময় বক্তরা এই সেতুটি স্থানীয় সংসদ সদস্য ও জাতীয় প্রেসক্লাবের সেবক সভাপতি ও সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সংবাদিক মুহম্মদ শফিকুর রহমানের নামে নাম করনের জোর দাবী জানান

প্রতিবেদক: শিমুল হাছান, ১৬ অক্টোবর ২০২২