এইচএসসি ও আলিমে জিপিএ-৫ পেয়েছে ৪শ শিক্ষার্থী

কচুয়ায় এইচএসসি ও আলিম পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে ৪শ জন শিক্ষার্থী। এইচএসিতে শতকরা পাসের হার ৯৬ ভাগ ও আলিমে শতকারা পাসের হার ৮৭ভাগ।

জানা গেছে, বুধবার প্রকাশিত এইচএসসি পরীক্ষার ফলাফলে কচুয়া থেকে ৯টি কলেজ থেকে ২ হাজার ৪২ জন শিক্ষার্থী অংশ গ্রহন করে ১হাজার ৯শত ৭০জন পাশ করেছে।

কলেজগুলো হচ্ছে,ড.মনসুরউদ্দীন মহিলা কলেজ থেকে ২শত৫২জন শিক্ষার্থী অংশ গ্রহন করে ১৬২জন জিপিএ-৫সহ ২শত ৫১জন কৃতকার্য হয়ে এবছরও উপজেলার শীর্ষে রয়েছে। আশেক আলী খান স্কুল এন্ড কলেজ থেকে ২শত ৮১জন শিক্ষার্থী অংশ গ্রহন করে ৮১জন জিপিএ-৫সহ ২শত৭৮জন কৃতকার্য হয়ে দ্বিতীয় ও পালাখাল রোস্তম আলী ডিগ্রি কলেজ থেকে ৩শ ৮৪জন পরীক্ষার্থী অংশগ্রহন করে ৩শ ৮৩জন কৃতকার্য হয়ে জিপিএ ৫ পেয়েছে ৮০জন এবং ফলাফলের দিক থেকে ৩য় স্থানে রয়েছে।

এছাড়া রহিমানগর শেখ মুজিবুর রহমান ডিগ্রি কলেজ থেকে ১৬৪জন পরীক্ষার্থী অংশগ্রহন করে পাস করেছে ১৫৮জন এবং জিপিএ-৫ পেয়েছে ৬জন, সাচার ডিগ্রি কলেজ থেকে ২৯৬ জন পরীক্ষার্থী অংশগ্রহন করে পাস করেছে ২৬০ জন এবং জিপিএ-৫ পেয়েছে ৩জন, নুরুল আজাদ কলেজ থেকে ৮২জন পরীক্ষার্থী অংশগ্রহন করে পাস করেছে ৬৪জন এবং জিপিএ-৫ পেয়েছে ৪জন, চাঁদপুর এম এ খালেক স্কুল এন্ড কলেজ থেকে ১২০জন পরীক্ষার্থী অংশগ্রহন করে পাস করেছে ১১৮জন এবং জিপিএ-৫ পেয়েছে ২৬জন ও নিন্দপুর এমকে আলমগীর স্কুল এন্ড কলেজ থেকে ১৬২জন পরীক্ষার্থী অংশগ্রহন করে পাস করেছে ১৬০জন এবং জিপিএ-৫ পেয়েছে ৪জন।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ৮ ফেব্রুয়ারি ২০২৩

Share