শাহরাস্তি

শাহরাস্তিতে এনজিও ঋণের বোঝা সইতে না পেরে শিক্ষকের আত্মহনন

চাঁদপুরের শাহরাস্তিতে ঋণের বোঝা সইতে না পেরে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আত্মহত্যা করেছেন। ৩১ মে রাত দুইটা উপজেলা টামটা দক্ষিণ ইউনিয়নের আজাগরা গ্রামের মোল্লা বাড়িতে এই ঘটনা ঘটে।

রবিবার সকালে পুলিশ ওই শিক্ষকের ঝুলন্ত লাশ উদ্ধার করে চাঁদপুর সরকারি হাসপাতালে মর্গে ময়না তদন্তের জন্য প্রেরণ করেছে।

নিহতের পরিবার, স্থানীয় বাসিন্দা, পুলিশ সূত্র জানায় ওই বাড়ির মৃত্যু শহীদুল্লাহ মোল্লার ছেলে মাহবুবুর রহমান মামুন (৪২) একই ইউনিয়নের টামটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন সম্প্রতি তিনি ১২ টি এনজিও থেকে ৮ থেকে ১০ লক্ষ টাকা ঋণ গ্রহণ করে, ওই ঋণ পরিশোধ করতে এনজিও গুলো চাপ সৃষ্টি করলে সে মানসিক বিধ্বস্ত হয়ে পড়ে। ঋণের বোঝা সইতে না পেরে তিনি এ পথ বেছে নেয়।

ঘটনার বিবরণে তারা জানায়, মধ্য রাত পরিবারের সদস্যদের কাউকে কিছু না জানিয়ে বাড়ির সামনে গাছের ঢালে রশি ঝুলিয়ে ফাঁস দেয়। সকালে স্থানীয়রা ঘুম থেকে জেগে উঠে মামুনকে গাছের সঙ্গে ঝুলন্ত অবস্থায় দেখে চিৎকার করলে, চারদিকে ছড়িয়ে পড়ে। পরে খবর পেয়ে শাহারাস্তি থানা পুলিশের (ওসি) তদন্ত মোঃ শহিদুল ইসলাম ও সঙ্গীয় ফোর্স ঘটনাস্থলে এসে ঝুলন্ত লাশ উদ্ধার করে থানা হেফাজতে নিয়ে আসে।

মৃত্যুকালে শিক্ষক মামুন স্ত্রী, অবুঝ ছেলে, এক মেয়েসহ গুনগ্রাহী রেখে যান।

তার স্বজনরা, সহকর্মীরা বলেছেন কর্মজীবনে মামুন একজন ভালো মানুষ হিসেবে সকলের সমাদিত ছিল, ঠিক কি কারণে তিনি এ পথে পা বাড়ালেন কেউ নির্দিষ্ট করে কিছুই বলতে পারছ না।

এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা রুজু করা হয়েছে থানার অফিসার ইনচার্জ মোঃ শাহ আলম আলম চাঁদপুর টাইমসকে বিষয়টি নিশ্চিত করেন।

প্রতিবেদক : জামাল হোসেন, ৩১ মে ২০২০

Share