Home / উপজেলা সংবাদ / মতলব দক্ষিণ / উন্মুক্ত বালু ও নিষিদ্ধ পলথিনের দায়ে মতলবে জরমিানা
উন্মুক্ত বালু ও নিষিদ্ধ পলথিনের

উন্মুক্ত বালু ও নিষিদ্ধ পলথিনের দায়ে মতলবে জরমিানা

চাঁদপুর মতলব দক্ষিণে রাস্তার পাশে উন্মুক্ত অবস্থায় বালু রেখে পরিবেশ দূষণ ও নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এসময় ২৬,০০০ টাকা জরিমানা আদায়সহ ৮৯ কেজি নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগ জব্দ করা হয়।

৫ ফেব্রুয়ারি বুধবার উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট নুশরাত শারমীন-এর নেতৃত্বে মতলব দক্ষিণে রাস্তার পাশে উন্মুক্ত অবস্থায় বালু রেখে পরিবেশ দূষণ ও নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

উক্ত মোবাইল কোর্টে উপজেলার নারায়নপুর এলাকায় মেসার্স সুবর্ণ ট্রেডার্স নামক প্রতিষ্ঠানকে ১৫,০০০ টাকা জরিমানা ধার্যপূর্বক তাৎক্ষণিক আদায় করা হয়।

উন্মুক্ত বালু ও নিষিদ্ধ পলথিনের

এছাড়া চাঁদপুর জেলার মতলব দক্ষিণ উপজেলার নারায়নপুর বাজারে নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করে১. মেসার্স বিজয় স্টোর ৩,০০০ টাকা ২. মেসার্স বিজয় সুতার দোকান ৩,০০০ টাকা ৩ মেসার্স জগন্নাথ স্টোর-কে ৩,০০০ টাকা ৪. মেসার্স দীপক স্টোরকে ২,০০০ টাকাসহ মোট ১১,০০০ টাকা জরিমানা ধার্যপূর্বক তাৎক্ষনিক আদায় করা হয়। এসময় ০৪টি দোকান থেকে ৮৯ (উননব্বই) কেজি নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগ জব্দ করা হয়।

উক্ত মোবাইল কোর্টে উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তর, চাঁদপুর জেলা কার্যালয়ের উপপরিচালক জনাব এ এইচ এম রাসেদ। মোবাইল কোর্টে প্রসিকিউশন প্রদান করেন পরিবেশ অধিদপ্তর, চাঁদপুর জেলা কার্যালয়ের পরিদর্শক জনাব উত্তম কুমার। মোবাইল কোর্ট পরিচালনাকালে রাস্তার পাশে উন্মুক্ত অবস্থায় বালু রেখে পরিবেশ দূষণ ও মানবস্বাস্থ্যের ক্ষতি না করার জন্য এবং বাজারে নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগ বাজারজাত না করার জন্য নির্দেশনা প্রদান করা হয়।

পরিবেশ অধিদপ্তর, চাঁদপুর জেলা কার্যালয়ের উপপরিচালক জনাব এ এইচ এম রাসেদ জানান, উন্মুক্ত অবস্থায় বালু রেখে পরিবেশ দূষণ বন্ধ করার জন্য এবং নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগের বিরুদ্ধে মোবাইল কোর্ট অভিযান অব্যাহত থাকবে। অভিযানে মতলব দক্ষিণ থানা পুলিশের একটি টিম সহায়তা প্রদান করে।

স্টাফ করেসপন্ডেট