চাঁদপুর

‘উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়ন হলে চাঁদপুরের জীবনযাত্রায় গতি আসবে’

চাঁদপুরের সামগ্রিক উন্নয়নের জন্যে জেলা প্রশাসন নিরলস কাজ করে যাচ্ছে মন্তব্য চাঁদপুর জেলা প্রশাসক আব্দুস সবুর মন্ডল বলেছেন ‘আমরা তিন বছরের উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করেছি। সে পরিকল্পনা বাস্তবায়নে কাজ করা হচ্ছে। আমরা প্রতি মাসেই এই উন্নয়ন পরিকল্পনার অগ্রগতি সম্পর্কে অবহিত হচ্ছি। এই পরিকল্পনা বাস্তবায়িত হলে চাঁদপুরবাসীর জীবনযাত্রায় নতুন গতি আসবে।’

সোমবার (১৯ সেপ্টেম্বর) সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত চাঁদপুর জেলার তিন বছরের উন্নয়ন কর্মপরিকল্পনা বাস্তবায়ন ও অগ্রগতি বিষয়ক সভায় সভাপ্রধানের বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ‘চাঁদপুরকে এগিয়ে নিয়ে যেতে সবাইকে সমন্বিতভাবে কাজ করতে হবে। খাদ্য, শিক্ষা, আইনশৃঙ্খলা, স্বাস্থ্য, বিনোদনের দিকে গুরুত্ব দিয়ে কাজ করলে চাঁদপুর জেলা হিসেবে আরো সমৃদ্ধ হবে।’

তিনি বলেন, আমাদের শিক্ষার উন্নয়ন ঘটেছে। মৎস্য সম্পদ বৃদ্ধি পাচ্ছে। আমরা কবুতর পালন, মাছ চাষ, পশু পালনের উপর গুরুত্ব দিচ্ছি। মোবাইল কোর্টও নিয়মিত পরিচালিত হচ্ছে। আগামীতে অস্বাস্থ্যকর পদ্ধতিতে খাবার তৈরি ও ভেজাল খাদ্য বিক্রির বিরুদ্ধে আমরা আরো জোরালো ব্যবস্থা গ্রহণ করবো।

ইলিশ সম্পদ সংরক্ষণ সম্পর্কে বলেন, ‘মা ইলিশ সংরক্ষণে গত বছর আমরা নিরলসভাবে কাজ করেছি। তার সুফল এ বছর জেলেরা পেয়েছে। দেশে ইলিশ উৎপাদন বেড়েছে। গত বছরের মতো এবারও আমরা মা ইলিশ সংরক্ষণে প্রয়োজনীয় ব্যবস্থা নেবো। পাশাপাশি মানুষজনকে জাতীয় সম্পদ ইলিশ সংরক্ষণে সচেতন করতে সামাজিক কর্মকা- পরিচালনা করবো।

চাঁদপুরকে এগিয়ে নিয়ে যেতে এবং তিন বছরের উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়ন করতে জেলা প্রশাসক সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন।

উন্নয়ন কর্মপরিকল্পনা বাস্তবায়ন ও অগ্রগতির বিভিন্ন দিক তুলে ধরে বক্তব্য রাখেন স্থানীয় সরকার উপ-পরিচালক ওয়াহিদুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মাসুদ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আব্দুল হাই, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ শাহাদাত হোসেন, জেলা শিক্ষা অফিসার মো. শফি উদ্দিন, জেলা প্রাথামিক শিক্ষা অফিসার মো. আক্তার হোসেন, জেলা মৎস্য কর্মকর্তা সফিকুর রহমান, জেলা কালচারাল অফিসার আবু সালেহ্ মোহাম্মদ আব্দুল্লাহ, জেলা মার্কেটিং অফিসার এনএম রেজাউল ইসলাম প্রমুখ।

এসময় জেলার অন্যান্য দপ্তরের দায়িত্বরত কর্মকর্তাবৃন্দরা উপস্থিত ছিলেন।

About The Author

প্রতিবেদক- আশিক বিন রহিম
Share