চাঁদপুর

উদয়ন শিশু বিদ্যালয়ের বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা

‎Tuesday, ‎04 ‎August, ‎2015   09:26:25 PM

আশিক বিন রহিম:

চাঁদপুরের উদয়ন শিশু বিদ্যালয়ের বৃত্তিপ্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও মেধা পুরস্কার বিতরণ ২০১৫ মঙ্গলবার সকাল ১০টায় চাঁদপুর প্রেস ক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।
সংবর্ধনা ও মেধা পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আক্তার হোসেন। তিনি তার বক্তব্যে বলেন, উদয়ন শিশু বিদ্যালয়টি জেলার একটি প্রথম শ্রেণী শিশু বিদ্যালয়। মানসম্মত পাঠদানে এই বিদ্যালয়টির যথেষ্ট সুনাম রয়েছে।
জেলার সরকারি স্কুলগুলোর সাথে পাল্লা দিয়ে এই বিদ্যালয়টি তার ধারাবাহিক উন্নতি ধরে রাখতে পারছে। এজন্য আমি এই স্কুলের সাথে জড়িত সকল শিক্ষক-শিক্ষিকা, বিদ্যালয় পরিচালনা কমিটির কর্মকর্তা এবং অভিভাবকদের অন্তরিকভাবে শুভেচ্ছা ও ধন্যবাদ জানাই।
তিনি বলেন, ‘সরকারি স্কুলগুলো সাথে বেসরকারি স্কুলগুলো এক প্রকার প্রতিযোগিতা রয়েছে, আর এটা থাকবেই। কারণ আমরা একে অপরের পরিপূরক। যেখানে প্রতিযোগিতা নেই সেখানে ভালো কিছু সৃষ্টি হয়না। আমি আশা করবো সরকারি স্কুলগুলোর সাথে পাল্লা দিয়ে এই বিদ্যালয়টি সামনের দিকে এগিয়ে যাবে। পাশাপাশি আমি কথা দিচ্ছি এই বিদ্যালয়েরে যে সব সমস্যার কথা আপনারা আমাকে জানিয়েছেন আমি আমার সাধ্য মতো তা সমাধানের চেষ্টা করবো।’
শিক্ষার্থীদের উদ্দেশ্যে জেলা শিক্ষা অফিসার আরো বলেন, ‘তোমরা যদি নিজেদের সু-নাগরিক হিসেবে গড়ে তুলতে পরো তবেই দেশ এবং জাতির জন্য তোমরা অর্শিরবাদ হয়ে দাড়াবে। নৈতিক শিক্ষায় নিজেদের শিক্ষিত করে তুলবে। শিক্ষকদের সব সময় শ্রদ্ধা করবে এবং তাদের নির্দেশ মেনে চলার চেষ্টা করবে।’
বিদ্যালয় পরিচালনা কমিটি সভাপতি ও জেলা চেম্বার অব-কর্মাসের সভাপতি আলহাজ্ব জাহাঙ্গীর আখন্দ সেলিমের সভাপ্রধানে অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের অধ্যক্ষ মোহাম্মদ হোসেন খান। চাঁদপুর প্রেস ক্লাবের সাবেক সভাপতি গোলাম কিবরিয়া জীবনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, স্বাধীনতা পুরস্কার প্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন্নাহার চৌধুরী। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য সুভাষ চন্দ্র রায়, খন্দকার মজিবুর রহামান, শঙ্কর চন্দ্র দে। শিক্ষকদের পক্ষে শিরিণ আক্তার, অভিভাবকদের পক্ষে মোস্তাক আহমেদ, শহীদ চৌধুরী এবং শিক্ষার্থীদের মধ্যে সামিয়া চৌধুরী বক্তব্য রাখেন।
সব শেষে বৃক্তি প্রাপ্ত শিক্ষার্থীদের হাতে সংবর্ধনার ক্রেষ্ট ও শ্রেণিভিত্তিক মেধা পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ।

চাঁদপুর টাইমস-প্রতিনিধি/ডিএইচ/2015

Share