চাঁদপুর

চাঁদপুর উদয়ন শিশু বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও পুরস্কার বিতরণ

উদয়ন শিশু বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ ২৪ ফেব্রæয়ারি শনিবার চাঁদপুর প্রেসক্লাব মাঠে অনুষ্ঠিত হয়েছে। সকাল ৯টায় ক্রীড়া প্রতিযোগিতার শুভ উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল।

বিকেলে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব জাহাঙ্গির আখন্দ সেলিমের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক অধ্যাপক মোাহম্মদ হোসেন খান। পরিচালনা কমিটির সদস্য গোলাম কিবরিয়া জীবনের পরিচালনায় দুটি পর্বে বিশষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চাঁদপুর জেলা প্রশাসকের সহ-ধর্মীনি অধ্যাপক আখতারি জামান, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য সুভাষ চন্দ রায়, সংকর চন্দ্র দে, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী, সাধারণ সম্পাদক মির্জা জাকির প্রমুখ।

জেলা প্রশাসক তার বক্তব্যে বলেন, এখন তোমরা যারা শিক্ষার্থী তারাই আগামী দিনের ভবিষৎত। তোমরা বড় হয়ে আগামী দিনে চাঁদপুরের মুখ আলোকিত করবে। বর্তমানে চাঁদপুরে যে উন্নয়ন হচ্ছে তা আগামীতে তোমরাই ভোগ করবে। তাই নিজেদের এখনি সোনার মানুষ এক দক্ষ নাগরীক হিসেবে গড়ে তুলতে হবে।

তিনি আরো বলেন, চাঁদপুর শহরের অনেক পুরণো শিশু শিক্ষালয় গুলোর মধ্যে উদয়ন শিশু বিদ্যালয় অন্যতম। এই বিদ্যালয়টি দীর্ঘসময় ধরে সাফল্যের সাথে শিক্ষার্থীদের পাঠদান করে শিক্ষার আলো বিলিয়ে যাচ্ছে। যা সত্যিই প্রশংসার দাবি রাখে।

নাছির উদ্দিন আহমেদ তার বক্তব্যে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু একটি সুখি-সমৃদ্ধ এবং উন্নত বাংলাদেশের স্বপ্ন নিয়ে আমাদের স্বাধীনতা এনে দিয়েছেন। তিনি জীবীত থাকতে তা দেখে যেতে পারেন নি। আজকে জননেত্রেী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। তার নেতৃত্বে অচিরেই বাংলাদেশ উন্নত রাষ্ট্রে পরিনত হবে।

তিনি বলেন, বঙ্গবন্ধু বলেছিলেন কোনো জাতি শতভাগ শিক্ষিত না হলে সে দেশর পরিপূর্ণ উন্নতি অর্জন করতে পারে না। জননেত্রী শেখ হাসিনা তাই দেশের শিক্ষার হার শতভাগ করার লক্ষ্যে নিয়ে কাজ করছে। আজকে তাই বছরের প্রথম দিন শিক্ষার্থীরা বই উৎসব করছে। ছাত্র-ছাত্রীদের বিনামূল্যে বই বিতরন, উপবৃত্তি সহ বিভিন্ন সুবিদা দিচ্ছে।

এসময় বিদ্যালয়ের অন্যান্য শিক্ষক/শিক্ষিকা ও অভিভাবকগণ উপস্থিত ছিলেন।

প্রতিবেদক- আশিক বিন রহিম
: আপডেট, বাংলাদেশ সময় ১০:০৩ পিএম, ২৪ ফেব্রুয়ারি ২০১৮, শনিবার
ডিএইচ

Share