উদয়ন শিশু বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া পুরস্কার বিতরণ

উদয়ন শিশু বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে উদয়ন শিশু বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব জাহাঙ্গীর আখন্দ সেলিমের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক তমাল কুমার ঘোষের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোঃ ইমতিয়াজ হোসেন।

তিনি তার বক্তব্যে বলেন, আজকে যারা শিশু তারা আগামী দিনে এদেশের নেতৃত্ব দিবে। এইসব কোমলমতি শিশুরাই মানবিক গুণাবলী সম্পন্ন হয়ে দেশকে আরোও উন্নত করবে। ডিজিটাল বাংলাদেশ বির্নিমানে যে স্বপ্ন দেখছি তা পূরণ করা সম্ভব হবে। আমাদের চারপাশে যেসব বিদ্যালয়গুলো রয়েছে তার শিক্ষা ব্যবস্থা কম্পিটিশন অনেক বেশি। এ বিদ্যালয়ে যেসব শিক্ষক শিক্ষিকা রয়েছেন তারা যদি নিশ্চিত করতে পারেন কোমলমতি শিশুরা ভালো শিক্ষা লাভ করতে পারে।

তিনি বলেন, বিদ্যালয় পরিচালনা কমিটি যদি শক্তিশালী হয় তাহলে এই বিদ্যালয়ের আরো উন্নয়ন হবে। চাঁদপুর জেলাটি খুব বড় নয়। হাসান আলী ও মাতৃপীঠ সরকারি উচ্চ বিদ্যালয়েরর পাশাপাশি উদয়ন বিদ্যালয় তার সুনাম অক্ষুন্ন রখেছে। এ বিদ্যালয় আরো অনেক দূর এগিয়ে যাবে বলে আমি বিশ্বাস করি। আমরা প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই এজন্য কোমলমতি শিশুদেরকে কোভিড টিকার আওতায় এনেছে। শিশুদেরকে বিদ্যালয়ের মধ্যে আবদ্ধ রেখে শিক্ষা না দিয়ে, তাদেরকে খেলাধুলার মাধ্যমে বিকশিত করা প্রয়োজন। তবেই তারা খেলাধুলা এবং শিক্ষার মাধ্যমে বেড়ে উঠতে পারে।

এ সময় আরো বক্তব্য রাখেন সুভাষ চন্দ্র রায়, চাঁদপুর প্রেসক্লাবেন সভাপতি এ এইচএম আহসান উল্লাহ ,বিদ্যালয়ের অধ্যক্ষ নাজমুন নাহার।উদ্বোধন শেষে অতিথিগণ বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

সিনিয়র স্টাফ করেসপন্ডেট, ২ মার্চ ২০২৩

Share